কিশোরগঞ্জে পৃথক হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ।। কিশোরগঞ্জে পৃথক হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে কিশোরগঞ্জের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহমান এ রায় দেন।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন ভৈরব উপজেলার চণ্ডিবের গ্রামের রফিকুল ইসলাম (২৯) ও কটিয়াদী উপজেলার ঘাগৈর গ্রামের আব্দুর হাকিম (৫০)। রায় ঘোষণার সময় আব্দুল হাকিম আদালতে উপস্হিত থাকলেও রফিকুল ইসলাম পলাতক রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভৈরব উপজেলা সদরের মেঘনা ফেরিঘাট এলাকার মুদি ব্যবসায়ী রফিকুল ইসলামের সাথে পাওনা ৩০০ টাকা নিয়ে তার ভাগিনা দ্বীন ইসলামের বিরোধ চলছিল। ২০১৫ সালের ২৩ এপ্রিল ফেরিঘাটে কর্মরত জামাল উদ্দিন তৃতীয় পক্ষ হয়ে ওই বিরোধের মিমাংসা করতে গেলে রফিকুল ইসলাম ছোরা দিয়ে তার বুকে আঘাত করেন। এতে গুরুতর আহত অবস্হায় ভৈরব উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এসময় স্হানীয় জনগন রফিকুল ইসলামকে অস্ত্রসহ আটক করে পুলিশে পোপর্দ করে। এ ঘটনায় নিহতের বড় ভাই কামাল মিয়া বাদী হয়ে ভৈরব থানায় হত্যা মামলা রুজু করেন। তদন্ত শেষে ২০১৫ সালের ২৪ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

অপরদিকে ২০১৪ সালের ২৫ মার্চ তুচ্ছ গ্রাম্য বিরোধকে কেন্দ্র করে আব্দুল হাকিম বল্লম দিয়ে উত্তর চরপুক্ষিয়া গ্রামের জয়নাল আবেদীনের বুকে আঘাত করেন। এতে ঘটনাস্হলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় তার ছেলে জসীম উদ্দিন বাদী হয়ে কটিয়াদী থানায় হত্যা মামলা রুজু করেন। তদন্ত শেষে পুলিশ ২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২৮সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ