ভৈরবে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে চালক-মালিকদের সচেতনতা মূলক মতবিনিময় সভা অনুষ্টিত

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
অক্টোবর ১, ২০১৭ ১০:২৪ অপরাহ্ণ
সজীব আহমেদ,ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি।। ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচীর উদ্বোধন করা হয়। নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার আয়োজনে ভৈরব আন্ত:জেলা পৌর বাসটার্মিনালে অনুষ্ঠিত ১ অক্টোবর রবিবার সকাল ১০ টায় পরিবহন সংশ্লিষ্ট চালক, মালিকদের নিয়ে সচেতনতা বৃদ্ধিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখার ও শহর আওয়ামীলীগ সভাপতি এস.এম. বাকী বিল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাসব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন নিরাপদ সড়ক চাই এর উপদেষ্টা ও ভৈরব উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু। নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির দূর্ঘটনা অনুসন্ধান গবেষণা বিষয়ক সহ সম্পাদক ও ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিনের পরিচালনায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেয় বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন জাকির, যুগ্ম সাধারণ সম্পাদক বাছির মিয়া, মতি মিয়া, ভৈরব শ্রমিক লীগের সভাপতি ও পরিবহন নেতা হাছেন আলী হাছু, ভৈরব আন্তঃজেলা সড়ক পর্বিহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ হানিফ মিয়া, ভৈরব পৌর ৪নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শিমুল। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করে নিসচার কার্যকরী সদস্য কাজী উসমান গণি।
বক্তারা চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চনের প্রতিষ্ঠিত নিরাপদ সড়ক চাই সংগঠনকে জাতীয় দিবস ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক বান্ধব মন্ত্রী ওবায়দুল কাদেরকে ভৈরববাসীর পক্ষ থেকে অভিনন্দন জানান।
বক্তারা চালকদের উদ্দেশ্যে বলেন, পরিবহনে অতিরিক্ত যাত্রী বহন না করা, চলন্ত অবস্থায় মোবাইল ফোনে কথা না বলা, পাল্টপাল্টি করে গাড়ী না চালানো, দ্রুত ও বেপরোয়া গতিতে গাড়ী না চালানো, সড়ককে নিরাপদ করার অন্যতম সৈনিক হিসাবে চালক ভাইদের কাজ করার আহবান জানান।
এ সময় চালকরা হাত তুলে এসব নিয়ম মেনে চলবেন বলে শপথ করেন। সচেতন হতে হবে জনগন, জনপ্রতিনিধি, সকল গাড়ী চালক ও মালিক ভাইদেরকে। ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের প্রশিক্ষণ, জনপ্রতিনিধিদের মতবিনিময়, ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হবে বলে নিরাপদ সড়ক চাই কর্মকর্তারা জানান। অনুষ্ঠানে পরিবহন সংশ্লিষ্ট শতাধিক মালিক, চালক ও তাদের সহকারী এবং নিরাপদ সড়ক চাই এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০১অক্টোবর২০১৭ইং/নোমান

Comments are closed.