প্রবাসী অসহায় পিতার করুণ আকুতি : আমার মেয়েটাকে আপনারা বাঁচান

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
অক্টোবর ২, ২০১৭ ১০:৫৫ পূর্বাহ্ণ
মোঃ দ্বীন ইসলাম খাঁন, কাতার প্রতিনিধি।। গত কয়েকদিন আগে রোহিঙ্গাদের সাহায্যের জন্য বাংলাদেশ কমিউনিটি আয়োজিত একটি সভায় আলোচনা শেষে ওঠার প্রাক্কালেই একজন মাঝবয়সী প্রবাসী দাঁড়িয়ে সবার দৃষ্টি আকর্ষণ করে সালাম জানালেন। আমরা কেউ তাকে চিনি না। তিনি কথা বলতে চান। সবাই অচেনা এ মানুষটির কথা শোনার জন্য ঝোঁকলাম। করুণ কণ্ঠে বললেন, স্যারগো আমার মেয়েটারে আপনারা বাঁচান। সমস্বরে সবাই বলে, ‘আপনার মেয়ের কি হয়েছে?’ উত্তরে বলেন, স্যার আমার মেয়ের দুইটা কিডনিই নষ্ঠ হইয়া গেছে। তার বয়স ষোল। সে আমাদের এলাকা কুমিল্লার লাকসামের আল আমিন ইন্সটিটিউটে নবম শ্রেণীতে পড়ে। ভারতের চেন্নাই এর সিএমসি হাসপাতালে যোগাযোগ করে জানলাম কিডনি দুইটা লাগাতে প্রায় বিশ লক্ষ টাকা লাগবে। স্যার গো, আমি একজন কোম্পানীর ড্রাইভার । চার মাস হইছে কাতারে আসছি। সামান্য যে টাকা ছিল তা শেষ হইয়া গেছে। প্রতিদিন তার পিছে ৪০০০ করে খরচ হয়। আমি তো অসহায় পিতা
আমার তো সাধ্য নাই এত টাকা খরচ। আপনারা যদি আমার আদরের মেয়েটাকে বাঁচাতে এগিয়ে আসেন বাবা হিসেবে চিরদিন কৃতজ্ঞ থাকব স্যার।’ – বলেই অঝোরে কাঁদতে লাগল অক্ষম পিতা সোলায়মান আলী।
সবার চোখেই জল। এ এক হৃদয়বিদার দৃশ্য। খুব খারপ লাগছিল মেয়েটির জন্য। কেউ কেই উপস্থিত সাহায্যের কথা বললেন। এর প্রেক্ষিতে সাংবাদিকরা বললাম আপনার মেয়ের সাহায্যের জন্য গণমাধ্যমে আবেদন জানাব।
তাই গণমাধ্যম কর্মী হিসেবে মেয়েটির বাবার পক্ষ হয়ে সবার কাছে আবেদন জানাচ্ছি- যে যা পারেন, নিজের মেয়ে, বোন বা অসহায় আপনজন ভেবে তার মেয়ে ফারজানা আক্তার সাফাকে বাঁচাতে এগিয়ে আসুন – একটি স্বপ্নকে জিয়িয়ে রাখতে সাহায্য করুন। তার রক্তের গ্রুপ o+ । সাফা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের সি ব্লকের ১৬ নম্বর বেডে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।
অর্থ পাঠানোর ঠিকানা:
খোরশেদা বেগম-(মা) একাউন্ট নং-২১২৩০, রূপালী ব্যাংক, মোদাফফুর গঞ্জ ব্রাঞ্চ, লাকসাম, কুমিল্লা।
বিকাশ: খোরশেদ আলম (বড় ভাই)- নং: ০১৭৪৭৩৪০৫১৬
মা’র মোবাইল : 0088 -01741390756
বাবার মোবাইল : 00974- 33343924 (কাতার)

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০২অক্টোবর২০১৭ইং/নোমান

Comments are closed.