স্বাধীনতার সমর্থনে ধর্মঘটে বার্সেলোনা ক্লাব

স্পোর্টস রিপোর্ট : স্বাধীনতার দাবিতে কাতালুনিয়ার চলমান দাবির সমর্থনে আজ মঙ্গলবার থেকে ধর্মঘটের আহ্বান করেছে ইউরোপের অন্যতম সেরা ফুটবল ক্লাব বার্সেলোনা এফসি। রবিবার গণভোটে এই অঞ্চলের মানুষ স্বাধীনতার পক্ষে ভোট দেয়। সেদিন ক্লাবটি লা লিগায় একটি ক্লোজ ডোর খেলে। খেলা পেছাতে বার্সা কর্তৃপক্ষের আবেদন গৃহীত না হওয়ায় শূন্য গ্যালারিতে খেলে দলটি।
এবার ক্লাবের সব কার্যক্রম বন্ধ করে দিয়ে স্বাধীনতার দাবিতে আন্দোলনের সঙ্গে সংহতি জানাচ্ছে মেসিদের দল। ক্লাবের পক্ষ থেকে সোমবারই এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। ওই বিবৃতিতে বলা হয়, কাতালানিয়ার প্রতিষ্ঠানগুলো রক্ষার জন্য বিভিন্ন ট্রেড ইউনিয়নের সমন্বয়ে গঠিত ‘টেবল ফর ডেমোক্রেসি’র ডাকা ধর্মঘটে বার্সেলোনা এফসি যোগদানের সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য আগামী ৩ অক্টোবর ক্লাব বন্ধ থাকবে।
স্পেনের কেন্দ্রীয় সরকারের ঠেকানোর ঘোষণার পরও গত ১ অক্টোবর গণভোট অনুষ্ঠিত হয়। এখন ওই অঞ্চলে চলছে সর্বাত্মক ধর্মঘট। বার্সার ডাকা ধর্মঘটের অংশ হিসেবে আজ ৩ অক্টোবর পুরো দিন ক্লাব বন্ধ থাকবে। পেশাদার দল বা যুব দলেরও কোনো অনুশীলন হবে না। ক্লাবের জাদুঘরও বন্ধ থাকবে এদিন। অনাকাঙ্ক্ষিত এই সিদ্ধান্তের জন্য ক্লাবের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৩অক্টোবর২০১৭ইং/নোমান

Comments are closed.