স্মার্টফোনের স্পিড বাড়ানোর সহজ উপায়!

তথ্য প্রযুক্তি রিপোর্ট : প্রযুক্তির উৎকর্ষতায় স্মার্টফোন এখন সবার হাতে হাতে। দৈনন্দিন জীবনের গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে এ ডিভাইস।

কিন্তু অনেক সময় দেখা যায় স্মার্টফোন হ্যাং কিংবা স্লো হয়ে যায়।

ফলে অনেক সমস্যায় পরতে হয়। কিন্তু আপনি কি জানেন সহজ কিছু উপায়ে আপনি চাইলেই এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে পারেন। এর জন্য আপনাকে কোন অ্যাপ ডাউনলোড করতে হবে না বা সার্ভিস সেন্টারেও যেতে হবে না। এই সমস্যার সমাধান আপনার ফোনেই আছে। আসুন দেখে নেওয়া যাক কি সেই উপায়-

স্মার্টফোনের স্পিড বাড়ানোর জন্য সবার আগে আপনাকে আপনার ফোনের সেটিংস এ যেতে হবে। আর তারপরে নিচের দিকে আপডেট অপশনে ট্যাপ করতে হবে। এর পরে বিল্ড নম্বরের অপশন দেখা যাবে, এতে ৫-৭ বার ট্যাপ করুন।

এরপর মোবাইল সেটিংসে ডেভলাপার অপশন ওপেন হয়ে যাবে, তাকে ট্যাপ করুন। এখানে আপনি ৩টি অপশন উইন্ডো ট্র্যাঞ্জিকশান স্কেল দেখা যাবে, অ্যানিমেটার ডিউরেশান স্কেল আর সিমুলেটার স্কেন্ডারি ডিসপ্লে দেখা যাবে।

এরপর এই তিনটি অপশানে একে একে ট্যাপ করুন। এটি অ্যানিমেশন আমাদের ফোনে অনেক বেশি ডাটার ব্যবহার করার সঙ্গে তার র‍্যাম আর মেমোরিও ব্যবহার করে, যার ফলে স্মার্টফোন স্লো হয়ে যায়। এরপর আপনি ফোন অফ করে অন করুন এবার আপনার ফোনের স্পিড ঠিক হয়ে যাবে।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৪অক্টোবর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ