জাতীয় যুবনাট্য উৎসবে মঞ্চায়ন হল কাব্য বিলাস এর জল-জীবন

নিজস্ব প্রতিবেদক : জাতীয় যুবনাট্য উৎসবে মঞ্চায়ন হল জল-জীবন। ষষ্ঠ জাতীয় যুবনাট্য উৎসবে দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য দল কাব্য বিলাস মঞ্চায়ন করল জেলেদের জীবনের প্রতিচ্ছবি নিয়ে নাটক জল-জীবন। বুধবার সন্ধ্যায় জাতীয় শিল্পকলার সংগীত ও নৃত্য মে নাটকটির পঞ্চম প্রদর্শন হয়।

রাহুল রাজ এর রচনা ও নির্দেশনায় কাব্য বিলাস নাট্য গোষ্ঠীর শিল্পীদের অভিনয় গুণে দর্শকেরা ভিন্ন বিনোদন পায়। ঝড়ে দরিয়ার জলে বারেক জেলের নৌকা ডুবে যায়। দরিয়াতে আবার কীভাবে বারেক মিয়া নৌকা নিয়ে ভাসল এর উপর ভিত্তি করে এগিয়ে চলে নাটকের গল্প। নারীর অধিকার ও জেলে জীবনের বিভিন্ন দিক উঠে আসে এ নাটকে।

জল-জীবন নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করে, নীপা মোনালিসা, ইসমত আরা প্রমিয়া, উৎপল চন্দ্র দাস, কামরুজ্জামন, নূর-ইসলাম খান মামুন, পিউলি প্রমি অধিকারী, রাকিব হাসান, জাহিদুর রহমান, মো: সুমন, আমির হোসেন রায়হান, অমিও রহমান, ফাতেমা আক্তার স্মৃতি, ইতি, আইভি, আনিকা, রাব্বি, সাগর সহ আরো অনেকে।

উল্লেখ্য ‘প্রতিভার প্রতিক্ষায় নতুনের জয়গান’ এই শ্লোগানে কাব্য বিলাস নাট্য গোষ্ঠী বিগত ১১ বছর যাবৎ নিয়মিত অপ সাংস্কৃতিক রোধে দেশ ও আর্ন্তজাতিক পর্যায়ে সমাজ সচেতন ও ভিন্ন ধারা নাটক মঞ্চায়ন করে যাচ্ছে।

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ