হাওড়পাড়ের তরুণ কবি মোশাররফের দিন কাটে প্রকৃতির সাথে মিতালী করে

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
অক্টোবর ৫, ২০১৭ ২:৪২ অপরাহ্ণ

আমিনুল হক সাদী, নিজস্ব প্রতিবেদক ।। হাওড়পাড়ের কবি মোশাররফ হোসেনের দিন যায় প্রকৃতির সাথে মিতালী করে। কখনও কবিতায় কখনও লেখাপড়ায় কখনও পানিতে ঝড়ের সাথে যুদ্ধ করে। শুকনায় ভাঙ্গনের কবলে বর্ষায়ও ভাঙ্গলের কবলে জীবনের দিনলিপি লিখে চলেছে এ কবি। কবিতার প্রতিযোগিতায় বিজয়ী হয়ে পেয়েছে নানা পুরস্কারও। কুড়িয়েছে অনেক সম্মান।

এরকম এক উদিয়মান তরুন কবির নাম মোশাররফ। নিকলী উপজেলার মজলিশপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে সে। মাতার নাম শাহেদা খাতুন। চার ভাই দু বোনের মধ্যে সে সবার ছোট্ট। কারার মাহতাব উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ২০১৭ সালে এসএসসি পাস করে বর্তমানে সে নিকলী মুক্তিযোদ্ধা কলেজে অধ্যায়নরত রয়েছে। গেল বছরে বিদ্যুৎ সপ্তাহে উপজেলা পর্যায়ে প্রতিযোগিতায় সে প্রথম স্থান লাভ করে জেলা পর্যায়েও কৃতিত্ব অর্জন করে । পরে ঢাকা বিভাগীয় প্রতিযোগিতায় সে তৃতীয় হয়েছে। তার কবিতায় ওঠে এসেছে সমাজের নানা অসঙ্গতি।

তিনি লিখেছেন, “তুমি যদি আস ফিরে আবার এ পৃথিবী ঘিরে খুলিবে সুখের দুয়ার , শত্রু মিত্র অভাব অন্টন থাকিবে না; জগড়া ফাসাদ খোলিবে সুখের দুয়ার”।
লিখেছেন,ষোল কোটি মানুষের গ্রাম আসো ফিরে আসো প্রাণ শেখ মুজিবুর তুমি, তুমায় পেলে নতুন করে সাজিবে বাংলা ভূমি”। এছাড়াও সে জঙ্গিবাদী ও সন্ত্রাস হাওর বাওর প্রকৃতি নিয়ে লিখে চলেছেন।

Comments are closed.