হাশিম আমলার সেঞ্চুরি!

স্পোর্টস রিপোর্ট : এক ইনিংসেই তৃতীয় সেঞ্চুরির দেখা পেলে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ব্লুমফন্টেইনে চলমান সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে দুই ওপেনারের পর সেঞ্চুরি তুলে নিয়েছেন হাশিম আমলা। বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা শুরু হতে দেড় ঘণ্টার বেশি সময় লেগেছে। খেলা শুরু হওয়ার কিছু পরেই ১১৩ বলে ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরি তুলে নেন এই প্রোটিয়া টপ অর্ডার ব্যাটসম্যান। অধিনায়ক ডু-প্লেসিসের সঙ্গে তার জুটিতে এসেছে ১৬৬ রান।

৩ উইকেটে ৪২৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে প্রোটিয়ারা। ম্যাচের প্রথম দিনটি ছিল স্বাগতিকদের। জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছেন দুই ওপেনার। ডিন এলগার ১১৩ এবং ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা এইডেন মার্করাম ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন। ১৪৩ রানে রুবেল হোসেনের বলে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এলগারের সঙ্গে তার ওপেনিং জুটি ছিল ২৪৩ রানের।

এই রান উৎসবের মাঝে বাংলাদেশের প্রাপ্তি কেবল ৩টি উইকেট। ম্যাচের ৫৩.৪ ওভারে সেঞ্চুরিয়ান ডিন এলগারকে (১১৩) মুস্তাফিজুর রহমানের ক্যাচে পরিণত করে দিনের প্রথম ব্রেক থ্রু এনে দেন পেসার শুভাশিস রায়। এইডেন মার্করামকে ১৪৩ রানে সরাসরি বোল্ড করে দেন আরেক পেসার রুবেল হোসেন। শুভাশিস রায়ের দ্বিতীয় শিকারে পরিণত হন টেম্বা বাভুমা (৭)।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৭অক্টোবর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ