তৃতীয় দিনের শুরুতেই হোঁচট খেল বাংলাদেশ

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
অক্টোবর ৮, ২০১৭ ২:৪৭ অপরাহ্ণ

স্পোর্টস রিপোর্ট : দক্ষিণ আফ্রিকার উইকেটের রহস্য যেন বুঝতেই পারছে না বাংলাদেশ। প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও বিধ্বস্ত বাংলাদেশ।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার থেকে ৪২৬ রানে পিছিয়ে অলআউট হয় সফরকারীরা। ফলোঅনে আবারো ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। দ্বিতীয় দিনে বিনা উইকেটে ৭ রান তুলে ওপেনিং জুটি। তবে তৃতীয় দিনের শুরুতেই রাবাদার বলে ডু প্লেসিসের তালুবন্দি হন সৌম্য সরকার।

দ্বিতীয় ইনিংসে ভালো কিছু করার লক্ষ্যে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে ৬ রান যোগ করতেই দলীয় ১৩ রানে বিদায় নেন ওপেনার সৌম্য।

এর আগে দ্বিতীয় দিন ইনিংস ঘোষণার আগে প্রোটিয়ারা ১২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তোলে ৫৭৩ রান। নিজেদের প্রথম ইনিংসে দলীয় ১৩ রানের মাথায় বিদায় নেন টাইগার ওপেনার সৌম্য সরকার। ব্যক্তিগত ৯ রান করে কেগিসো রাবাদার বলে বোল্ড হন তিনি। এরপর দলীয় ২৬ রানের মাথায় অলিভিয়েরের বলে ডি ককের তালুবন্দি হন ৪ রান করা মুমিনুল। দলীয় ৩৬ রানের মাথায় অলিভিয়েরের দ্বিতীয় শিকারে সাজঘরে ফেরেন ৭ রান করা মুশফিক। দলীয় ৪৯ রানে ওয়েইন পারনেল বিদায় করেন ৪ রান করা মাহমুদুল্লাহ রিয়াদকে। শেষ সেশনের শুরুর ওভারেই বিদায় নেন ২৬ রান করা ইমরুল। রাবাদার বলে ডি ককের গ্লাভসবন্দি হন তিনি। দলীয় ৬৫ রানের মাথায় ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ।

তবে ক্রিজে একাই যুদ্ধ চালিয়ে যান লিটন দ্স। ৭৭ বলে ৭০ রান করেন তিনি। তার ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারির মার। তার বিদায়ে অষ্টম উইকেটের পতন ঘটে সফরকারীদের। কেশব মহারাজের বলে বিদায় নেন মোস্তাফিজ। রাবাদার পঞ্চম শিকারে বোল্ড হয়ে ফেরেন ১০ রান করা রুবেল।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৮অক্টোবর২০১৭ইং/নোমান

Comments are closed.