ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল বিপর্যয়

ওমর ফারুক খান জনি, নিজস্ব প্রতিবেদক ।। বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড –এর আওতাধীন ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় মেকাট্রনিক্স টেকনোলজির সকল ছাত্র/ছাত্রী তাদের ডিপার্টমেন্টাল সাবজেক্ট প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ -এ  ফেল হিসেবে ফলাফল প্রকাশিত হয়েছে। উল্লেখ্য যে, ডিপ্লোমা পর্যায়ে সমগ্র বাংলাদেশে ৩টি পলিটেকনিকে এই কোর্স টি চালু রয়েছে। উক্ত বিষয়ের প্রশ্নপত্র সিলেবাস বহির্ভূত হওয়ায় ৩টি পলিটেকনিকের ৩৫০জনের অধিক শিক্ষার্থীর জীবন এখন নষ্টের পথে, পাশ করতে পারেনি কোন শিক্ষার্থী।

পরীক্ষাটি গত ৪ জুন সকাল ১০.০০ টার অনুষ্ঠিত হয়েছিলো। কিন্তু প্রশ্নপত্রের ৯৭% প্রশ্নই ছিলো সিলেবাস বহির্ভূত। এই কারণে পরীক্ষার্থীরা হল ত্যাগ করতে চাওয়ায় তাদের থামিয়ে দেওয়া হয় কোন সমস্যা হবে না এই আশ্বাসে গত ১লা অক্টোবর বাকাশিবো কর্তৃক ফলাফল প্রকাশিত হয়।

ফলাফলে দেখা যায় যে, সেই বিষয়ে রাজশাহী, মাগুরা এবং চাপাই নবাবগঞ্জ পলিটেকনিকের কোন ছাত্র-ছাত্রী পাস করতে পারে নি। এই বিষয়টি সকল ছাত্র-ছাত্রীদদের মনে ক্ষোভের জন্ম দিয়েছে। অনেকের পড়াশুনা নিয়ে টানাপোড়ন ও শুরু হয়েছে । বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক সুশীল কুমার পালের এ ধরনের দায়িত্ব জ্ঞানহীন কর্মকাণ্ডে শিক্ষার্থীদের শিক্ষাজীবন বিপন্ন হয়ে পড়েছে। এ বিষয়ে এক অভিভাবক বলেন একটা শিক্ষা বোর্ড যদি এমন ভাবে চলে তাহলে ছাত্র ছাত্রীদের সঠিক মূল্যায়ন হবে কিভাবে এই বলে তিনি শিক্ষা মন্ত্রীর সুদৃষ্টি আকর্ষন করেন।

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ