বঙ্গভবনে থাকলেও হাওরের আলো বাতাস অনুভব করি : রাষ্ট্রপতি

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ।। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বঙ্গভবনে থাকলেও সবসময় হাওর এলাকার আলো বাতাস অনুভব করি। সূদীর্ঘ রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন সংগঠনকে সংগঠিত করতে হাজারবার না হলেও শত শতবার আমি এ বাজিতপুরে এসেছি। বাজিতপুরের সাথে ছয় শতকেরও বেশি সময়ের সম্পর্ক বলেও তিনি উল্লেখ করেন। সোমবার (৯ অক্টোবর) বিকেলে ভাটি এলাকায় উচ্চ শিক্ষা বিস্তারের সিংহদ্বার বলে খ্যাত বাজিতপুর কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীরাই একবিংশ শতাব্দীর প্রতিনিধিত্ব করছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, পুরাতন ধ্যান-ধারণাকে বাদ দিয়ে শিক্ষার্থীদের সময়োপযোগী ধ্যান-ধারণায় নিজেদের সমৃদ্ধ করতে হবে। দুর্নীতি সমাজের অভিশাপ তাই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও সাধারণ মানুষের আশা-আকাঙ্খা পূরণ করতে হলে সমাজ থেকে দুর্নীতি দূর করতে হবে। এ জন্য দুর্নীতিকে ঘৃণা করতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান তিনি।

বাজিতপুর কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে কিশোরগঞ্জ-৪ (ইটনা,মিঠামইন,অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার রেজওয়ান আহাম্মেদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো.আফজাল হোসেন,কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ত্র্যাডভোকেট জিল্লুর রহমান,কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ নুরুন্নবী বাদল,আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারন সম্পাদক বাবু সুব্রত পাল,ঢাকা মহানগর উওর আওয়ামীলীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আজিজুল হক রানা প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে দুপুর সাড়ে ১২টায় রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টার বাজিতপুর উপজেলার সরারচর এয়ারর্পোটে অবতরণ করে। সেখান থেকে গাড়িবহরযোগে বাজিতপুর কলেজ মাঠে গেলে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেয়া হয়। এ সময় তিনি মুক্তিযোদ্ধা চত্বর,স্মৃতিসৌধ ও চারটি সেতু উদ্বোধন করেন।

অনুষ্ঠান শেষে হেলিকপ্টারযোগে রাষ্ট্রপতি কিশোরগঞ্জ শহরে পৌঁছেন। সন্ধ্যায় সার্কিট হাউজে তিনি গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। শহরের নিজ বাসভবনে রাত্রিযাপন শেষে তিনি আগামীকাল কটিয়াদী উপজেলা সফর করবেন। এদিন কটিয়াদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তী উপলক্ষে আয়োজিত হীরকজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত থাকবেন। এর আগে তিনি কটিয়াদী উপজেলা পরিষদ ভবন,মুক্তিযোদ্ধা কমপ্লেক্স,ফায়ার সার্ভিস ডিভিশন,কটিয়াদী কলেজের নবনির্মিত ভবন,ভোগপাড়া দাখিল মাদ্রাসার ভবন ও ডাক্তার আবদুল মান্নান মহিলা কলেজের নবনির্মিত ভবন উদ্বোধন করবেন।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৯-১০-২০১৭ইং/ অর্থ

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ