উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে জনগণের মতামতকে প্রাধান্য দিতে হবে : রাষ্ট্রপতি

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ।। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, স্হানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে হবে এবং এসব প্রতিষ্ঠানের কার্যক্রমে জনগণের সক্রিয় অংশগ্রহণ বাড়াতে হবে। উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে জনগণের মতামতকে প্রাধান্য দিতে হবে। তাহলেই উন্নয়ন হবে সার্বজনীন এবং জনগণ এর সুফল পাবে। মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেলে কটিয়াদী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের হীরকজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তৃণমূল পর্যায়ে গণতন্ত্রকে সুদৃঢ় করতে জনপ্রতিনিধিদের দায়িত্ব যেমন তেমনি জনগণের দায়িত্বও কোন অংশে কম নয় উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, জনগণই তাদের ভোটাধিকার প্রয়োগ করে জনপ্রতিনিধি নির্বাচিত করে। তাই নির্বাচনের সময় যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে হবে। মানি,মাসল ও পাওয়ার যাতে নির্বাচন ও গণতন্ত্রকে প্রভাবিত করতে না পারে, সে জন্য সকলকে ঐক্যবদ্ধ ও সজাগ থাকারও আহবান জানান তিনি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি স্হানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার রেজওয়ান আহাম্মেদ তৌফিক, সাবেক সচিব শফিক আলম মেহেদী, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহাব আইন উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে দুপুরে রাষ্ট্রপতি কিশোরগঞ্জ শহরের নিজ বাসভবন থেকে মোটরকেডযোগে কটিয়াদীতে পৌঁছান। কটিয়াদী কলেজ মাঠে গার্ড অব অনার শেষে তিনি ১০টি উন্নয়ন প্রকল্পের ফলক উদ্বোধন করেন। চারদিনের কিশোরগঞ্জ সফর শেষে রাষ্ট্রপতি বুধবার (আগামীকাল) বিকেলে হেলিকপ্টারযোগে বঙ্গভবনের উদ্দেশ্যে যাত্রা করবেন।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/অক্টোবর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ