বগুড়ায় মানব মানচিত্রে স্কুল শিক্ষার্থীরা

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
অক্টোবর ১০, ২০১৭ ১:০৭ পূর্বাহ্ণ

জেলা প্রতিবেদক : বগুড়া জিলা স্কুলের শিক্ষার্থীরা তৈরি করলো ‘মানব বাংলাদেশ মানচিত্র’। ২০১৮ সালের বিদায়ী এসএসসি পরীক্ষার্থীদের উদ্যোগের এ মানচিত্র তৈরি করা হয়। এ স্কুলের ১ হাজার ৩৫৬ জন শিক্ষার্থীরা এ মানচিত্রে অংশগ্রহণ করে।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ছাত্ররা শ্রেণিকক্ষ থেকে বগুড়া জিলা স্কুল মাঠে বেরিয়ে পড়ে। প্রত্যেকের শরীরের ছিল স্কুলের নির্ধারিত পোশাক। কয়েকজন শিক্ষার্থীর হাতে ছিল লাল-সবুজের পতাকা। আর স্কুলমাঠের অধিকাংশ জুড়ে সবুজের সমারোহ। এরমধ্যে নকশা অনুযায়ী শিক্ষার্থীরা বসে। স্বল্প সময়ের মধ্যে পাল্টে যায় পুরো মাঠের চিত্র। মাঠটি যেন রূপ নেয় পুরো বাংলাদেশের মানচিত্রে।

২০১৮ সালের বিদায়ী এসএসসি পরীক্ষার্থীরা জানায়, আগামীতে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করব। সেকারণে এ স্কুল থেকে বিদায় নিতে হবে। তাই ভালো কিছু স্মৃতি রেখে যেতেই আজকের মানব মানচিত্র গড়ার পরিকল্পনা।

বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক আবু নূর মোহাম্মদ আমিনুল ইসলাম চৌধুরী জানান, আমি শিক্ষার্থীদের এ উদ্যোগকে স্বাগত জানাই। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের জন্য কল্যাণকর কাজ করবে। এসব শিক্ষার্থীরা বিদ্যালয়ে স্মরণীয় হয়ে থাকবে। আমি তাদের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করি।

Comments are closed.