নীতিবোধ তৈরির প্রথম আদর্শ স্থান – প্রাথমিক বিদ্যালয়

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
অক্টোবর ১১, ২০১৭ ১০:০২ অপরাহ্ণ

আনিস মিয়া, ময়মনসিংহ ।। আজ সকাল ১০ টায় সচেতন নাগরিক কমিটি (সনাক), ময়মনসিংহ সদর এর উদ্যোগে ময়মনসিংহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মোফাজ্জল হোসেন।

সনাক সহ-সভাপতি মর্জিয়া বেগম এর সভাপতিত্বে ও টিআইবি’র এরিয়া ম্যানেজার নিরুপমা ভৌমিক এর সঞ্চালনায়, সচেতন নাগরিক কমিটি (সনাক) এর উদ্যোগে প্রাথমিক শিক্ষা খাতে স্বচ্ছতা, জবাবদিহিতা ও মানোন্নয়নের লক্ষ্যে এবং প্রাথমিক বিদ্যালয়ে বিরাজমান সমস্যা সমাধানে করণীয় বিষয়ে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় গত সভার কার্যবিবরণী পাঠ এবং সিদ্ধান্তগুলো পর্যালোচনায় বেশকিছু অগ্রগতি পরিলক্ষিত হয় বিশেষ করে প্রাথমিক বিদ্যালয়ে এসএমসি’র পূর্ণ কমিটি গঠন, ময়মনসিংহ সদর উপজেলার নয়টি ক্লাস্টারে একটি করে প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষামূলকভাবে এক্টিভ মাদার্স ফোরাম গঠন, মনিটরিং বোর্ড স্থাপন এবং বেশকিছু নতুন পরিকল্পনা গ্রহণ করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তার বক্তব্যে বলেন, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সনাকের গৃহীত পদক্ষেপগুলো খুবই ইতিবাচক এবং তাদের সহযোগী হিসেবে কাজ করার জন্য সনাককে তিনি আন্তরিকভাবে ধন্যবাদ জানান। তিনি আরো বলেন প্রাথমিক বিদ্যালয় হলো নীতিবোধ তৈরির প্রথম আদর্শ স্থান, তাই পাঠ্য বিষয়ের পাশাপাশি গুরুত্বের সাথে শিশুদের বিভিন্ন নীতিশিক্ষা দেয়ার জন্য শিক্ষকদেরকে উদ্বুদ্ধ করতে উপস্থিত সহকারী উপজেলা শিক্ষা অফিসারগণদের তিনি অনুরোধ জানান।

এ সময় তিনি ময়মনসিংহ সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিশুদের সকালের সমাবেশে টিআইবি প্রকাশিত বর্ণমালায় নীতিকথা বইটি পাঠ করানোর নির্দেশনা প্রদান করেন।

সভায় আরো উপস্থিত ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসারগণ, উপজেলা শিক্ষা অফিসার, সহকারী উপজেলা শিক্ষা অফিসারগণ, সনাক সদস্য প্রফেসর মুহম্মদ আলমগীর আযাদ, স্বজন সমন্বয়ক মো: রোকনুজ্জামান, স্বজন সদস্য মো: মাহবুবুল আলম, স্বজন সদস্য শুভ্র চক্রবর্ত্তী, টিআইবি কর্মীগণ এবং ইয়েস সদস্যবৃন্দ।

Comments are closed.