প্রতিবন্ধিরা সমাজের বোঝা নয়, দেশের সম্পদ : এমপি তানসেন

বগুড়া জেলা প্রতিবেদক : প্রতিবন্ধি শিশুদের প্রতি অনগ্রহ কিংবা করুণা নয়, তাদের জন্য প্রয়োজন আন্তরিকতা ও সঠিক পরিচর্যা। তাদের মাঝেও লুকিয়ে আছে দূুর্লভ সম্ভাবনা। তাই অবহেলা না করে প্রতিবন্ধিদের পাশে দাড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন বগুড়া-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য ও জেলা জাসদের সভাপতি রেজাউল করিম তানসেন এমপি। তিনি বলেন, আওয়ামীলীগ নেতৃত্বাধিন ১৪ দলের সরকার গরীব বান্ধব। শেখ হাসিনার সরকার প্রতিবন্ধিদের পাশে রয়েছেন।

বুধবার দুপুরে বগুড়ার নন্দীগ্রাম উপজেলা পরিষদ অডিটরিয়ামে প্রতিবন্ধি শিশুদের মাঝে হুইল চেয়ার বিতরনকালে প্রধান অতিথির বক্তব্যে জাসদ স্থায়ী কমিটির সদস্য রেজাউল করিম তানসেন এমপি বলেন, প্রতিবন্ধিরা সমাজের বোঝা নয় এরা আর্শিবাদও হতে পারে। তাই প্রতিবন্ধি শিক্ষার্থীদের কোন ভাবে অবহেলা করা যাবে না। প্রতিবন্ধি শিশুদের প্রতিভা ও ক্ষমতা বিকাশে যথাযথ সহযোগিতা দিয়ে তাদের মূলস্রোতধারায় সম্পৃক্ত করার প্রয়োজনীয়তা রয়েছে। সকলের সহযোগিতা পেলে প্রতিবন্ধিরাও হয়ে উঠতে পারে দেশের সম্পদ।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলামের সভাপতিত্বে প্রতিবন্ধি শিশুদের মাঝে হুইল চেয়ার বিতরন অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল, থানার ওসি তদন্ত প নন্দ সরকার, উপজেলা সহকারি (প্রা:) শিক্ষা অফিসার সিরাজুল ইসলাম, হাফিজুর রহমান, সিরাজুন্নেছাসহ সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ, আওয়ামীলীগ, জাসদ নেতাকর্মী, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ