রাজশাহীতে স্কুলের সীমানা প্রাচীর ভেঙে রাস্তায়

পাপন সরকার শুভ্র, রাজশাহী : রাজশাহী মহানগরীর রানীবাজার উচ্চ বালিকা বিদ্যালয়ের উওর পার্শ্বের ১০০ ফিট মত সীমানা প্রাচীরটি রাস্তায় ভেঙে পড়ে। আজ সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা বলেন, সকালের দিকে হঠাৎ করে প্রাচীরটি রাস্তায় ভেঙে পড়ে। এতে কোন হতাহতের খবর পা্ওয়া যায়নি। তবে চলা চলে সমস্যার সম্মুখিন হতে হচ্ছে।বিকাল ৩টার পর স্কুলের সামনে গিয়ে দেখা যায় পুরো রাস্তা জুড়ে প্রাচীরের ভাঙা অংশ।

রানীবাজার উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেকুল ইসলাম বলেন, মঙ্গলবার স্কুল চলাকালীন সময়ে স্কুলের উত্তর সাইটের প্রায় ১০০ ফিট মত দেয়াল রাস্তায় পড়ে যায়। তখন আমি আমার অফিসে বসে ছিলাম দেয়াল পড়ে যাওয়ার বিকট শব্দে তাৎক্ষনিক ভাবে শিক্ষার্থীরাসহ সকলেই চমকে উঠি।

তিনি আরো বলেন, রাস্তায় প্রাচীর পড়ে থাকায় যানবাহন ও জনসাধারনের চলাচলে সমস্যা হওয়ার দিক ভেবে তা পুরোপুরি সম্ভব না হলেও কিছুটা সরিয়ে চলাচলের ব্যবস্থা করা হয়। বাকিটা অতি দ্রুত সরিয়ে ফেলা হবে।

প্রাচীর নির্মান বিষয়ে তিনি বলেন, সঠিক ভাবে মনে নাই তবুও বিদ্যালয়ের এই প্রাচীরটি প্রায় ১৫ বছর আগে নির্মান করা হয়েছিল। যা টানা বৃষ্টির কারণে আজ সকালে ভেঙে পড়ে।

নতুন প্রাচীর নির্মান বিষয়ে প্রধান শিক্ষক বলেন, যেহুতু এটি বালিকা উচ্চ বিদ্যালয় তাই নতুন প্রাচীর দ্রুত নির্মান করা অতি প্রয়োজনীয়। কিন্তু স্কুল ফাণ্ডে তেমন কোন অর্থ না থাকায় এ নিয়ে বেশ চিন্তায় পড়তে হচ্ছে। তারপরও প্রচীর নির্মান দ্রুত কারতে হবে।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/অক্টোবর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ