সিরাজগঞ্জে মা ইলিশ রক্ষা অভিযান অব্যহত, ১৬ জনকে আর্থিক জরিমানা

ইমরান হোসেন আপন, সিরাজগঞ্জ ।। বাংলাদেশের জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় সরকারের গৃহীত পদক্ষেপের অংশ হিসেবে সিরাজগঞ্জের চৌহালীতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাদেকুর রহমানের নেতৃত্বে ১১ আক্টোবর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধভাবে মা ইলিশ আরোহনকারী ১৬ জনকে গ্রেফতার করে।
এসময় তাদের নিকট থেকে ৪ হাজার মিটার কারেন্ট জাল ও ৯০ কেজি মা ইলিশ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাছ স্থানীয় ০৩ টি মাদ্রাসার ছাত্রদের মাঝে বিতরণ করা হয়।

অভিযানে গ্রেফতারকৃতরা হলেন- (১) পশ্চিম জোতপাড়ার জাবেদ আলীর ছেলে মোঃ ঠান্ডু মিয়া (৭০), গণি বেপারীর ছেলে আনছের বেপারী (৪০), চৌবাড়িয়া গ্রামের ইসমাইল হোসেনের ছেলে মোঃ মামুন (২৫) খাষপুখুরিয়া গ্রামের ইয়াছিন মোল্লার ছেলে আঃ লতিফ (৩৫), রেহাই পুখুরিয়া গ্রামের ইছাহাকের ছেলে আঃ জলিল (৩০), চর বিনানুই গ্রামের রওশন আলীর পুত্র আঃ করিম (৪০), আবুল বাশারের ছেলে শাহজালাল (১৮), দবিরে ছেলে বাবু মিয়া (২০), বাঘুটিয়া গ্রামের আনোয়ারের ছেলে হাবিবুর রহমান (৫০), ময়নাল হকের ছেলে নুরুল ইসলাম (৪৫) চরসলিমাবাদ গ্রামের খোরশেদ বেপারীর ছেলে আঃ খালেক (৪০), আশরাফ আলীর ছেলে আবুল কালাম (৩৫), আঃ ছাত্তারের ছেলে নাসির (৩০), কুদ্দুছ বেপারীর ছেলে মনিরুল ইসলাম (২৪), আঃ রশিদের ছেলে মোজাম্মেল (৪৪) এবং খাষকাউলিয়া গ্রামের নওশাদ আলীর ছেলে শমসের (৩০)।
এদের প্রত্যেককে ১ হাজার টাকা করে মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। খাষকাউলিয়া, খাষপুখুরিয়া, বাঘুটিয়া ও উমারপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মৎস অধিদপ্তরের ক্ষেত্র সহকারী মোঃ শফিকুল ইসলাম শফি, এস. আই শামীম সহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ।

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ