কামিন্সের বাউন্সার হুমকি!

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
অক্টোবর ১২, ২০১৭ ১০:৩৫ অপরাহ্ণ

স্পোর্টস রিপোর্ট : অ্যাশেজ সিরিজের আগে ইংল্যান্ড ব্যাটসম্যানদের বাউন্সারে ঘায়েল করার হুমকি দিলেন অজি পেসার প্যাট কামিন্স। অ্যাশেজ সামনে রেখে ইংলিশরা বাউন্সার নিয়েই বেশি অনুশীলন করছেন বলে মনে করেন তিনি।

এই সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করতে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন কামিন্স। দেশে গিয়ে মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউডের সাথে নিবিড় অনুশীলনে মগ্ন এই গতি তারকা।

কামিন্স বলেছেন, ‘আশা করবো তারা অনেক বেশি বাউন্সার অনুশীলন করবে; কারণ আমরা অনেক বেশি বাউন্সার ওদের দেব।  যদি তার সঙ্গে গতি যুক্ত হয় তবে এটি কেউই পছন্দ করবে না। তারা স্লোয়ার উইকেটে খেলে অভ্যস্ত, খুব বেশি বাউন্স থাকে না। তাই এখানে বাউন্সারই আমাদের প্রধান শক্তি। আমরা এই উইকেটের মাঝেই বেড়ে উঠেছি এবং বোলাররা বাউন্স পাচ্ছে তাই এটি সত্যিই গুরুত্বপূর্ণ। আমার মনে হয় আমরা লম্বা হওয়াতে বেশ ভাগ্যবান এবং বাউন্সারের সুবিধাটা পেয়ে থাকি এবং প্রকৃত গতিতে বল করতে পারি। ‘

৬ বছর আগে ১৮ বছর বয়সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে টেস্ট অভিষেক হয় কামিন্সের।

কিন্তু পেসারদের বড় শত্রু হলো ইনজুরি।  বিভিন্ন সময়ে ইনজুরিতে পড়তে হয়েছে তাকে। তাই এখন পর্যন্ত মাত্র ৫টি টেস্ট খেলেছেন কামিন্স। অল্প ম্যাচে তার পারফরমেন্স চোখে পড়ার মত। ইতোমধ্যে ২১ উইকেট শিকার করেছেন তিনি।

সেরা বোলিং ফিগার ৭৯ রানে ৬ উইকেট। নিজের অভিষেক টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এমন বোলিং ফিগারে চমক দেখান তিনি। এছাড়াও ৩৬ ওয়ানডেতে ৫৭ উইকেট ও ১৮ টি-টোয়েন্টি ম্যাচে ২৩ উইকেট নেন ২৪ বছর বয়সী কামিন্স।  আগামী ২৩ নভেম্বর থেকে গাব্বায় শুরু হবে অ্যাশেজের প্রথম টেস্ট।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১২-অক্টোবর২০১৭ইং/নোমান

Comments are closed.