বগুড়ায় হরতালে মাঠে নেই জামায়াত, গ্রেফতার ২৪

বগুড়া, জেলা প্রতিবেদক : জামায়াতের আমির মকবুল আহমদ কেন্দ্রীয় নেতাকর্মীদের গ্রেফতার ও রিমান্ডে নেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়ে বগুড়ায় মাঠে নেই জামায়াত। হরতালের ডাক দেয়ার পরপরই গতকাল বুধবার গা-ঢাকা
দিয়েছে জামায়াত ও ছাত্র শিবিরের নেতাকার্মীরা। প্রতিদিনের মতোই বৃহস্পতিবার ভোর থেকেই বগুড়া সদরসহ জেলা সবকটি উপজেলা শহর এবং সবগুলো বাজারে যানবাহন চলাচল শুরু করে। বেলা হবার সাথে সাথে খুলেছে ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক, বীমা, অফিস, আদালতসহ স্থানীয় রুটগুলোতে সকাল থেকেই যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে, হরতাল ঠেকাতে জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে জামায়াত নেতা উপজেলা ভাইস চেয়ারম্যান সহ ২৪ জন জামায়াত-শিবিরের নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল ও ঠনঠনিয়া আন্ত:জেলা কোচ টার্মিনাল থেকে সিডিউল অনুযায়ী যাত্রবাহী বাসগুলো ছেড়ে যাচ্ছে। স্থানীয় ও দূরপাল্লার মালবাহী ট্রাকগুলোও প্রতিদিনের মতো চলাচল করছে। বগুড়া রেলওয়ে স্টেশন থেকেও সিডিউল অনুযায়ী ট্রেনগুলো ছেড়ে যায়। জেলার কোথাও হরতালের প্রভাব পড়েনি ও পিকেটার দেখা যায়নি। সক্রিয় অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহীনির সদস্যরা।

জেলার বিভিন্ন থানার পুলিশ পরিদর্শক (ওসি) মুঠোফোনে জানিয়েছেন, গতরাতে পুলিশের বিশেষ অভিযানে জামায়াত সংশ্লিষ্ঠ ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে সারিয়াকান্দি থানায় জামায়াত নেতা ও উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম ফারুকী, বগুড়া সদর থানায় ৩জন, শিবগঞ্জ থানায় ৫জন, আদমদীঘি থানায় ২জন, দুপচাঁচিয়া থানায় জামায়াত নেতা শাহাদতসহ ২জন, নন্দীগ্রাম থানায় ৬জন ও শাজাহানপুর থানায় ৫জনকে গ্রেফতার করে। তবে শেরপুর, ধুনট, গাবতলী ও সোনাতলা থানায় জামায়াত সংশ্লিষ্ঠ কাউকেই গ্রেফতারের তথ্য পাওয়া যায়নি।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১২-অক্টোবর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ