হরতালে স্বাভাবিক রাজশাহীর জনজীবন

পাপন সরকার শুভ্র, রাজশাহী।। আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) জামায়াত ইসলামীর ডাকা হরতাল চলছে। হরতাল চললেও রাজশাহীতে প্রভাব নেই। সকাল ৬টা থেকে সকাল-সন্ধ্যা হরতাল শুরু হলেও মাঠে নেই জামায়াত ইসলামী। তাই নিস্প্রাণ হরতালে সারা দেয়নি রাজশাহীবাসী।

সকাল থেকে অন্য দিনের মতই যানবাহন চলাচল করছে। ফলে হরতালেও স্বাভাবিক রয়েছে রাজশাহীর প্রত্যাহিক জীবনযাত্রা।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট, গোরহাঙ্গা রেলগেট, শিরোইল বাস টার্মিনাল এলাকায় যানজট বাড়তে দেখা গেছে।

রাজশাহীর শিরোইল ও ঢাকা বাস স্ট্যান্ড ঘুরে দেখা গেছে সকাল থেকে নির্দিষ্ট সময়েই রাজধানী ঢাকাসহ নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে দূর-দূরান্তের বাস। চলছে আন্ত:জেলা রুটের বাসও।

হরতাল শুরুর পর দুপুর ১২টা পর্যন্ত কোথাও পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি। দেখা যায়নি জামায়াত-শিবিরের কোনো নেতাকর্মীকে। তবে হরতালে নাশকতা এড়াতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। র্যাবের টহল অব্যাহত রয়েছে। সাদা পোশাকে রাখা হয়েছে গোয়েন্দা তৎপরতাও।

রাজশাহী রেলস্টেশন থেকে সকালে ঢাকাগামী আন্ত:নগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস, খুলনাগামী সাগড়দাড়ি, মধুমতি, বরেন্দ্রসহ বিভিন্ন রুটের আন্ত:নগর ও লোকাল মেইল ট্রেন যথাসময়ে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। হরতালের কারণে নিরাপদ বাহন হিসেবে আজ ট্রেনে বাড়তি চাপ লক্ষ্য করা গেছে।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ জানান, হরতালে যেকোন নাশকতা ঠেকাতে মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ, আর্মড পুলিশসহ অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। নাশকতা না হলেও সকাল থেকেই সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। তবে কোথাও থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১২-অক্টোবর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ