রাজশাহীতে বিশ্ব ডিম দিবস পালিত

পাপন সরকার শুভ্র, রাজশাহী ।। আজ ১৩ অক্টোবর রাজশাহীতে ডিম দিবস উদযাপিত হয়। ডিম সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং ডিম-ভীতি দূর করতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব ডিম দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রাজশাহী বিভাগীয় প্রাণী সম্পদ দফতরের উদ্যোগে শুক্রবার সকালে মহানগরীর আলুপট্টি থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রাটি মহানগরীর কুমারপাড়া, সাহেববাজার জিরো পয়েন্টসহ বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ভবনে গিয়ে শেষ হয়।

ডিম দিবস উপলক্ষে আয়োজিত শোভাযাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ।

এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের সভাপতি মনিরুজ্জামান মণি, সাবেক পরিচালক এম শরীফ, বিভাগীয় প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. নিজাম উদ্দিন, বাংলাদেশ লাইফ স্টোক সোসাইটির সভাপতি রাবি প্রফেসর ডা. জালাল উদ্দিন সরকার, রাজশাহী পোল্ট্রি অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদুল হক নিলু ও সাধারণ সম্পাদক এনামুল হক।

শোভাযাত্রা শেষে মহানগরীর আলুপট্টিসহ বিভিন্ন পয়েন্টে বিনামূল্যে ডিম বিতরণ করা হয়। এ সময় জানানো হয়, সব বয়সের মানুষের জন্য ডিম একটি উত্তম খাদ্য। ডিম চোখের জ্যোতি বাড়ায়, ডিম নিয়ে কোনো স্বাস্থ্যঝুঁকি নেই।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৩-অক্টোবর২০১৭ইং/নোমান

Comments are closed.