muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব হলেন নজরুল ইসলাম

ডেস্ক রিপোর্ট ।। প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ প্রেস সচিব নজরুল ইসলামকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত প্রেস সচিব হিসেবে বদলি করা হয়েছে।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব নুমেরী জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রসঙ্গত, রাষ্ট্রপতির ১০ শতাংশ কোটায় গত ৬ ফেব্রুয়ারি অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পান তিনি। ওই সময় পদোন্নতির আদেশে বলা হয়েছিল, অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার সুবিধার্থে নজরুলকে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বা তার আগে ক্যাডারের মূল পদে ফিরতে হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস অনুবিভাগে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের দায়িত্বে আছেন ইহসানুল করিম। এই অনুবিভাগে তিনজন উপ-প্রেস সচিব, তিনজন সহকারী প্রেস সচিবসহ মোট ১২ জন কর্মরত।

এদিকে, পৃথক আরেক প্রজ্ঞাপনে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড ট্রেস্টিং ইনস্টিটিউশনের মহাপরিচালক সাইফুল হাসিবকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

অপর প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকছুদুর রহমান পাটোয়ারীকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা তৌফিকুল আলমকে ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নুরুল করিমকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে।

পৃথক আরেক প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা সরদার আবুল কালামকে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড ট্রেস্টিং ইনস্টিটিউশনের মহাপরিচালক করা হয়েছে।

Tags: