muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বগুড়ায় গৃহবধু ফেরদৌসি হত্যায় মামলা দায়ের

এম নজরুল ইসলাম, বগুড়া : গৃহবধুুকে হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিলসহ নানা আন্দোলন কর্মসূচী পালনের পর অবশেষে বগুড়ার আদমদীঘি থানায় হত্যাকারী পাষন্ড স্বামীসহ ৮জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। আদমদীঘি উপজেলার জয়দেবপুরপাড়া গ্রামের গৃহবধূ ফেরদৌসি বেগমের (২৪) গত মঙ্গলবার ময়না তদন্তের রিপোর্ট থানা পুলিশের কাছে পৌঁছে। গৃহবধুকে আঘাত করে হত্যা করা হয়েছে বলে রিপোর্টে উল্লেখ রয়েছে। নিহত ফেরদৌসির পরিবার বিষয়টি জানতে পেয়ে মঙ্গলবার থানায় এসে তার মা আছমা বেগম বাদী হয়ে এ ঘটনার মূল আসামি হত্যাকারী পাষন্ড স্বামী আল আমিনসহ ৮ জন ও অজ্ঞাত আরও ৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। অভিযান চালিয়ে মামলার ৮ নম্বর আসামি আল অমিনের নানি সাহারা বিবিকে গ্রেফতার করেছে পুলিশ।
আসামিরা হলেন- স্বামী আল আমিন (২৬), তার পিতা জামাল উদ্দীন (৪৫), মা আছমা (৪২), জুলিয়া (২২), হালিম (৩৫), হেলাল (৩২), আতোয়ার রহমান (৪২) ও সাহারা বিবি (৫৫)।
নিহত গৃহবধুর পরিবারের অভিযোগ, আদমদীঘি উপজেলার কুন্দুুগ্রাম ইউনিয়নের তিলোচ সিতাহার পাড়ার বিদ্যুত আলী খানের মেয়ে ফেরদৌসি বেগমের ৬ বছর পূর্বে একই এলাকার জয়দেবপুরপাড়া গ্রামের জামাল উদ্দিন আকন্দের ছেলে আল আমিনের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে তার স্বামী সহ পরিবারের লোকজন ফেরদৌসির বাবা মার নিকট ৩ লক্ষ টাকা যৌতুক দাবি করে। ২ লক্ষ টাকা পরিশোধ করলেও অবশিষ্ট ১ লক্ষ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে গৃহবধুূ ফেরদৌসিকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন করত স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন। একপর্যায়ে গত ২২ সেপ্টেম্বর শুক্রবার সকাল ৮ টার দিকে বাড়ির নিকটে স্বামী আল আমিনের একটি মুর্গীর খামারের পাশে গৃহবধুর লাশ ফেলে রেখে যায়। আসামিরা প্রথমে দেখে হৈ চৈ করে ওঠে আর বলে ওঠে বিদ্যুত স্পর্শে ফেরদৌসি মারা গেছে। এই বলে স্থানীয় লোকজনের কাছে মিথ্যা কথা রটিয়ে দেয়। পরে ন্থানীয়রা গৃহবধুকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তার গৃহবধুর মৃত্যু সন্দেহজনক হওয়ায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং লাশটি ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

Tags: