muktijoddhar kantho logo l o a d i n g

কটিয়াদী

কটিয়াদীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

মোঃ ছিদ্দিক মিয়া, কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের কটিয়াদীতে ২০১৭-১৮ মৌসুমে রবি ও খরিপ-১ আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

অাজ বৃহস্পতিবার দুপুর ১ টায় উপজেলা কৃষি সম্প্রসারন বিভাগের উদ্যোগে এ কার্যক্রমের উদ্বোধন করেন কটিয়াদী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল ওয়াহাব আইন উদ্দিন। উপজেলা প্রশিক্ষন কেন্দ্রে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ হুমায়ুন কবীরের সার্বিক তত্তাবধানে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান কেয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা সমাজ সেবা অফিসার মোহাম্মদ মঈনুর রহমান মনির,কটিয়াদী সমাচার সম্পাদক সারোয়ার হোসেন শাহীন,মসুয়া ইউপির চেয়ারম্যান ইদ্রিছ আলী,কৃষক পর্যায়ে সেলিম খান।

এ সময় ৩৫০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে ,প্রতি ১ বিঘা জমি চাষের জন্য সরিষাবীজ ২০৫ জনকে তাদেরকে প্রত্যককে ১ কেজি করে বীজ ও ২০ কেজি ডিএপি,১০ কেজি এমওপি সার, ভূট্টাবীজ ৭০জনকে তাদেরকে প্রত্যককে ২ কেজি করে বীজ ও কেজি ডিএপি,১০ কেজি এমওপি সার ,মুগবীজ ২০জনকে তাদেরকে প্রত্যককে ৫ কেজি করে বীজ ও ১০ কেজি ডিএপি,১০ কেজি এমওপি সার, ,বিটি বেগুন ১০ জনকে ২০গ্রাম করে বীজ ও ১৫ কেজি ডিএপি,১৫ কেজি এমওপি সার, বিতরন করা হয়।এ ছাড়া প্রত্যেককে ২০ কেজি করে ডিএপি সার,১০কেজি করে এমওপি সার বিতরন করা হয়। উক্ত কার্যক্রমে পরিচালনা করেন উপ- সহকারী কৃষি কর্মকর্তা শংকর কুমার সরকার। এসময় আরো উপস্থিত ছিলেন কটিয়াদী উপজেলা বিভিন্ন ব্লকের উপ-সহকারী কর্মকর্তাসহ ৪০০ শতাধিক কৃষক।।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৯-অক্টোবর২০১৭ইং/নোমান

Tags: