muktijoddhar kantho logo l o a d i n g

লাইফ স্টাইল

রাতে ঘুমাতে যাওয়ার আগে এক গ্লাস!

লাইফ স্টাইল রিপোর্ট : বাঙালি পরিবারে বাড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান হলো রান্নাঘর। আর সব রকম খাবার রাঁধতেই পারদর্শী বাঙালি হোক সেটা আমিষ থেকে  নিরামিষ। বাঙালি অন্যান্য সব কিছুর সঙ্গে আপোস করলেও, কখনোই খাবারের সঙ্গে আপোস করে না। বাঙালির একটাই কথা পেটের শান্তি হলেই মনের শান্তি।

যার ফলে ৩০ বছর পার হতে না হতেই বিশাল একটা ভুড়ির অধিকারী হয়ে ওঠে খাদ্যরসিক বাঙালি। সেই ভুড়িই আস্তে আস্তে প্রকাণ্ড আকার নেয়। আর একবার সেই ভুড়ি শরীরে জায়গা করে নিলে তার থেকে মুক্তি পাওয়া বেশ কঠিন কাজ হয়ে পড়ে।

কিন্তু সব সমস্যারই সমধান রয়েছে। প্রতিদিন জিমে গিয়ে ট্রেডমিলে হাঁটার সময় অনেকেই পান না। কিন্তু ঘুমনোর আগে এক গ্লাস জল খাওয়ার সময় তো পাবেন। এক গ্লাস পানি খাওয়ার আগে নিজেকে আর অতিরিক্ত ১০ মিনিট সময় দিয়ে বানিয়ে ফেলুন এক গ্লাস সরবত। প্রতিদিন ঘুমনোর আগে এই সরবত খেলেই কেল্লা ফতে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে এমনই জানা গিয়েছে।

জেনে নিন, কীভাবে বানাবেন এই সরবত?

এ সরবত বানাতে দরকার হবে একটি শশা, আদাবাটা, পাতিলেবু, আর পার্সলে পাতা। একটি মিক্সিতে সব মিশিয়ে জুস বানিয়ে নিন আর প্রতি রাতে ঘুমানোর আগে পান করুন।

শুধু ভুড়ি কমাবেই নয়, এটি ডায়বেটিস, হাইপারটেনশন, হার্টের অসুখ থাকলেও খেতে পারেন এই জুস। খাবার হজম করানোর জন্যও খুবই ভাল এই সরবত।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/৩১-অক্টোবর২০১৭ইং/নোমান

Tags: