প্রাণ বাঁচলো ছাগলের তৎপরতায় স্কাউট সদস্য

আবুল হাসনাত রাতুল, শম্ভুগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা ।। গতকাল বিকাল আনুমানিক বিকাল ৩টায় ময়মনসিংহ শহরের আকুয়া চৌরঙ্গী মোড়ে একটি ছাগল রাস্তা পার হতে গিয়ে পালকী গাড়ির চাপায় মারাত্নক আহত হয়। আর ছাগলের দুটি পা হারায়। ঠিক সেই সময় ছাগলটিকে নিয়ে মানুষের ভিড় জমে যায়। কিন্তু কেউ ছাগলটিকে বাঁচানোর জন্য এগিয়ে আসেনি।

তেমন সময় রফিকুল ইসলাম ওপেন স্কাউট গ্রুপের রোভার সদস্য অনন্যা তা দেখে ছাগলটিকে উদ্ধার করে প্রাণী হাসপাতালে নিয়ে চিকিৎসা করায়। সেই সময় এই গ্রুপের আরেকজন রোভার সদস্য মাহিন খবরটি শুনে এগিয়ে আসে। আর তাৎক্ষণিক চিকিৎসার ব্যবস্থা করে ফলে ছাগলটি প্রাণে বেঁচে যায়। ছাগলটি বেঁচে ফিরলেও তার দুটি পা হারাতে হয়।

অনন্যা মুক্তিযোদ্ধার কন্ঠ’কে জানান, আমি বাসা থেকে প্রাইভেট পরার জন্য বাসা থেকে বের হয়েছি তখন আমার বাসার সামনে এ ঘটনাটি ঘটে আর আমি তা দেখে এই ব্যবস্থা গ্রহণ করি তারই সাথে আরেক জন রোভার স্কাউটকে খবর দেই। সে দ্রুত চলে আসে। আর তখন এ ব্যবস্থা গ্রহণ করাতে ছাগলের প্রাণটি বাঁচাতে পেরেছি। আরও বলেন এ শিক্ষা আমি স্কাউটার রফিকুল ইসলাম ওপেন স্কাউট গ্রুপ থেকে শিক্ষা পেয়েছি। এ শিক্ষা গ্রহণে সামনে যেন আরও মহৎ ও ভালো কাজ করতে পারি। সবাই দোয়া করবেন।

Comments are closed.