muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

নার্স নিয়োগের প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত ২ জন গ্রেপ্তার

ডেস্ক রিপোর্ট ।। সিনিয়র স্টাফ নার্স নিয়োগের প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন-আরিফুল ইসলাম আরিফ ও সাইফুল ইসলাম।

শুক্রবার ভোরে শাহবাগ থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা (মামলা নং-৩২) দায়ের করা হয়েছে। মামলার বাদী গোয়েন্দা পুলিশের এসআই তাজুল ইসলাম। মামলায় নয়জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে।

১৯৮০ সালে পাবলিক পরীক্ষা অপরাধ এর ৪২ নম্বর আইনের পরস্পর যোগসাজশে নার্সিং নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করে বিতরণপূর্বক ক্রয়-বিক্রয়ের চুক্তি করার অপরাধে এ মামলা দায়ের করা হয়েছে।

সূত্র জানায়, প্রশ্ন ফাঁসের ঘটনায় বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ জড়িতদের সনাক্ত করতে কাজ শুরু করে। তারই ফলশ্রুতিতে এই দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ১০ আগস্ট বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) চার হাজার সিনিয়র স্টাফ নার্স নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। পরীক্ষায় অংশ নেওয়ার জন্য ১৬ হাজার ৯০০ জন আবেদন করে। ৬ অক্টোবর রাজধানীর ১২ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার আগের রাতে কতিপয় স্বার্থান্বেষী মহল প্রশ্ন ফাঁস করে চড়ামূল্যে বিক্রি করে। বিভিন্ন সংবাদ মাধ্যমে এ সংক্রান্ত খবর প্রকাশ হওয়ার পর ৭ সেপ্টেম্বর বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) এই পরীক্ষা বাতিল করে।

বিপিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনিবার্য কারণে পরীক্ষা বাতিল করা হয়েছে। পরবর্তী সময়ে পরীক্ষার তারিখ ও সময় জানানো হবে। তবে এখনো পরীক্ষার তারিখ ও সময় নির্ধারিত হয়নি।

Tags: