muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জে প্রধান শিক্ষকের রুম অবরোধ করলো ছাত্রীরা

শাহরিয়ার রহমান পাভেল, ভ্রাম্যমাণ প্রতিনিধি ।। কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের এসএসসির টেষ্ট পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের রুম অবরোধ করে। শনিবার বিকেল ৩ টার দিকে বিদ্যালয়টির প্রায় ৮৬ জন অকৃতকার্য শিক্ষার্থীরা অবরোধ করে বলে জানা গেছে।

শিক্ষার্থীদের অভিযোগ, আসন্ন এসএসসি পরীক্ষার পূর্বে টেস্ট পরীক্ষায় সকল বিষয়ে পাশ না করার ফলে তাদের মাঝে যারা মোট ৩ বিষয়ে অকৃতকার্য হয়েছে তাদেরকে ফরম ফিলাপ করে এসএসসি পরীক্ষায় অংশগ্রহনের জন্য আন্দোলন গড়ে তোলে। এ দাবীতে তারা দিনভর স্কুল অবরোধ করে রাখে। পরে সন্ধায় ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষক জনাব মোঃ নুরুল হক ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

স্কুলটির ম্যানেজিং কমিটির সদস্যরা জানায়, অকৃতকার্যদের মাঝে যারা ১ বিষয়ে ফেল করেছে তাদের ফরম ফিলাপের সুযোগ দেয়া যাবে কিন্তু একাধিক বিষয়ে অকৃতকার্যদের ফরম ফিলাপের সুযোগ দেয়া অনৈতিক বলে তারা মনে করেন এবং এ সিদ্ধান্ত স্কুল ম্যানেজিং কমিটি যোগ্য বলে মনে করেন।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার শওকত জাহান মুক্তিযোদ্ধার কণ্ঠ’কে বলেন, ম্যানেজিং কমিটির সিদ্ধান্তের সাথে এক বিষয়ে কৃতকার্যদেরকে ফরম ফিলাপের সুযোগ দেওয়া হবে এবং এই সিদ্ধান্ত গ্রহনের পর যে সকল শিক্ষার্থীরা আন্দোলন করে চলছিল তাদেরকে স্কুল থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

Tags: