muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

জোড়া মাথার যমজ কন্যাশিশু ঢামেকে ভর্তি

পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের মাথা জোড়া লাগানো যমজ কন্যাশিশু রাবেয়া-রোকাইয়াকে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। সোমবার সকালে শিশু দুটির বাবা রফিকুল ইসলাম তাদের ঢামেক হাসপাতালে নিয়ে আসেন। শিশু রাবেয়া ইসলাম ও রোকাইয়া ইসলামের বয়স ১৬ মাস।

ঢাকা মেডিকেল কলেজের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু দুটির চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থার নির্দেশ দিয়েছেন। এরপর তাদের ঢামেকে আনা হয়।

পাবনা প্রতিনিধি জানান, চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের আটলংকা গ্রামের স্কুল শিক্ষক রফিকুল ইসলামের তিন সন্তান। প্রথম কন্যা সন্তানের পর গত বছর পাবনা শহরের একটি ক্লিনিকে মাথা জোড়া লাগানো অবস্থায় জন্ম হয় রাবেয়া-রোকাইয়ার।

ঢাকা মেডিকেল কলেজের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেন জানান, প্রধানমন্ত্রী দু’বোনের চিকিৎসার নির্দেশ দিয়েছেন। জোড়া বোনের সুস্থতায় ব্যবস্থা নেয়া হচ্ছে। চিকিৎসক বোর্ড গঠন করা হবে। পরীক্ষা-নিরীক্ষা করে তাদের অবস্থা বোঝা যাবে।

গত বছরের ১৭ জুলাই পাবনা শহরের বেসরকারি পিডিসি হাসপাতালে জোড়া লাগানো অবস্থায় জন্ম হয় রাবেয়া-রোকাইয়ার। গাইনি বিশেষজ্ঞ ডা. নার্গিস সুলতানা প্রসূতির অপারেশন করেন।

Tags: