muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ঈশ্বরগঞ্জে এনজিও সান-এর বয়স্ক শিক্ষা কার্যক্রমে শিক্ষক নিয়োগে অনিয়ম

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি ।। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কর্তৃক পরিচালিত মৌলিক সাক্ষরতা প্রকল্প এর আওতায় ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সান এনজিওর মাধ্যমে বাস্তবায়নের লক্ষ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রদান করা হয়েছে। বিজ্ঞপ্তিতে ১০০ টাকার অফেরৎযোগ্য পোস্টাল অর্ডার চাওয়ায় স্থানীয় ভাবে সঙ্কট সৃষ্টি হওয়া। এই সুযোগে সান এনজিওর কর্তৃক নিয়োগ পত্র জমা নেওয়ার এন্টি বাবদ ১০টাকা হারে ও পোস্টাল অর্ডার বাবদ ২০০ টাকা নেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

আবেদন জমাদানকারী সূত্রে জানা যায়, গত ১২ তারিখে বিজ্ঞপ্তি প্রকাশ করেন বেসরকারী উন্নয়ন সংস্থা, সোস্যাল ইউনিটি ফর নাসিং (সান)। বিজ্ঞপ্তিতে আবেদন জমা দানে শেষ দিন ২৩ নভেম্বর এই সময়ের মধ্যে আবেদন ফরম বাবদ ২০ টাকা, পোস্টাল অর্ডার বাবদ ২০০টাকা ও জমাদানের এন্ট্রি ফি বাবদ ১০ টাকা হারে নেওয়া হচ্ছে চাকুরী প্রার্থীদের কাছ থেকে।
স্থানীয় সাংবাদিকরা সরেজমিন গিয়ে সোস্যাল ইউনিটি ফর নাসিং (সান) এনজিওর কর্তৃপক্ষের মনোনীত রুরী আক্তার ও লাকী আক্তারের সাথে কথা বললে তারা ফরম বাবদ ২০ টাকা ও জমা নেওয়ার এন্ট্রি ফি বাবদ ১০টাকা ও পোস্টাল অর্ডার বিক্রি বাবদ ২০০টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করেন।

উপ আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর উপজেলা প্রোগ্রাম অফিসার নাদিরা আজহারী বলেন, এই নিয়োগে আবেদন পত্র, ফরম, পোস্টাল অর্ডার বিক্রি ও জমা নেওয়ার এ›িন্ট্র ফি বাবদ কোনো টাকা নেওয়ার নিয়ম নেই। কারা কীভাবে টাকা নিচ্ছে সেটা আমি জানি না।

সোস্যাল ইউনিটি ফর নাসিং (সান) এনজিওর নির্বাহী পরিচালক এইচ এম খাইরুল বাশার এর সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

Tags: