muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

গাইবান্ধায় এনসিটিএফ এর বার্ষিক কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

মোঃ মেহেদী হাসান, গাইবান্ধা ।। জাতীয় পর্যায়ের শিশু অধিকার বাস্তবায়নকারী শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) গাইবান্ধা এর বার্ষিক কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গত ২১ নভেম্বর, মঙ্গলবার সকালে বাংলাদেশ শিশু একাডেমী, গাইবান্ধা, সেভ দ্য চিলড্রেন ও প্লান ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় পৌর পাবলিক লাইব্রেরি এন্ড ক্লাব মিলনায়তনে এ কর্মপরিকল্পনা সভার অায়োজন করে এনসিটিএফ গাইবান্ধা জেলা কমিটি।
এনসিটিএফ সভাপতি জান্নাতুল মাওয়া এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ, গাইবান্ধা এর উপ পরিচালক মো. শফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. মোশাররফ হোসেন প্রধান।
এনসিটিএফ এর সহ-সভাপতি মো. মেহেদী হাসানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মশিউর রহমান মুছা।
কর্মপরিকল্পনা সভায় ফ্যাসিলেটর হিসেবে উপস্থিত ছিলেন সেভ দ্য চিলড্রেন এর সেন্ট্রাল ইয়ুথ ভলান্টিয়ার মো. মোস্তাফিজুর রহমান সৈকত ও জেলা ভলান্টিয়ার মো. তাওহীদ তুষার।
স্থানীয় সরকার মো. শফিকুল ইসলাম বলেন, এনসিটিএফ ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে শিশু অধিকার বাস্তবায়নে সকল রকম কার্যক্রম ও মনিটরিং করার আশ্বাস প্রদান করেন।
অাগামী ২০১৮ সালে এনসিটিএফ জেলায় শিশু অধিকার বাস্তবায়নে যে সকল কাজ করবে তা নির্ধারণ করা হয়। এর মধ্যে উল্লেখযোগ্য হল ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে এনসিটিএফ এর কার্যক্রম সম্প্রসারণ, পথ শিশুদের শিক্ষা প্রদান কর্মসূচী, মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক ক্যাম্পেইন, বিনামূল্যে প্রান্তিক এলাকার শিশুদের রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী, সুবিধা বঞ্চিত শিশুদের ঈদে ও শীতে বস্ত্র বিতরণ, জেলার শিশু অধিকার পরিস্থিতি বিষয়ে দায়িত্ব বাহকদের সাথে মত বিনিময় সভা প্রভৃতি।
কর্মপরিকল্পনা সভায় এনসিটিএফ জেলা ও স্কুল কমিটির ৬০ জন শিশু সদস্য উপস্থিত ছিলেন।

Tags: