অষ্টগ্রামে দুপক্ষের সংঘর্ষে মুক্তিযোদ্ধা সহ ১০ জন আহত, ২ জন সংকটাপন্ন

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
নভেম্বর ২৪, ২০১৭ ৭:২০ অপরাহ্ণ

মন্তোষ চক্রবর্তী, (অষ্টগ্রাম) কিশোরগঞ্জ ।। অষ্টগ্রামে দুপক্ষের সংঘর্ষে মুক্তিযোদ্ধা সহ ১০ জন আহত হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার দেওঘর ইউনিয়নের আলীনগর গ্রামে ভূমি সংক্রান্ত বিরোধ কে কেন্দ্র করে এই সংঘর্ষ বাধে। এতে মুক্তিযোদ্ধা আব্দুল হক (৭০) সহ উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ২ জনের অবস্থা সংকটাপন্ন থাকায় উন্নত চিকিৎসার জন্য কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয় বলে জানা গেছে।

হাসপাতাল ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দেওঘর ইউনিয়নের আলীনগর গ্রামের কাছেই একটি আবাদি জমিতে গত জরিপে কিছু অংশ খাস হিসেবে রেকর্ড করা হয়েছে। উক্ত ভূমি দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধা আব্দুল হক ভোগ দখল ও ফসল উৎপাদন করছিলেন। শুক্রবার সকালে উক্ত জমি দখলের জন্য মুক্তিযোদ্ধা আব্দুল হকের প্রতিপক্ষ জুনায়েদ গং জমিতে হাজির হন এবং মুক্তিযোদ্ধা আব্দুল হক সহ তার লোকজনও হাজির হলে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে এলাকায় গন্যমান্য লোকজন এগিয়ে এসে উভয়পক্ষের লোকজনদের বুঝিয়ে বাড়ীতে পাঠিয়ে দেন। পরে বাড়ির কাছাকাছি পৌছার সাথে সাথে জুনায়েদ গংদের লোকজন মুক্তিযোদ্ধা আব্দুল হকের লোকজনের উপর হামলা চালায়। পরে দুপক্ষে মারামারি শুরু হয়। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়।

আহতদের মধ্যে মুক্তিযোদ্ধা আব্দুল হক (৭০), সুফিয়ান (৩৫), রেনু মিয়া (৬০), জাহানারা (৩৫), ছাত্রী তানজু (১৫), হাজেরা (৫৫)। এদের মধ্যে সুফিয়ান ও রেনু মিয়া উন্নত চিকিৎসার জন্য কিশোরগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা প্রশাসক ডাঃ হাছিবুর রহমান ভূঁইয়া মুক্তিযোদ্ধার কন্ঠ’কে জানান, সংঘর্ষে দশজন রোগী হাসপাতালে চিকিৎসা নিয়েছে। এর মধ্যে ৬ জন ভর্তি আর ৪ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং উন্নত চিকিৎসার জন্য এক জনকে জেলা আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে অষ্টগ্রাম থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মোল্লাহ্ মুক্তিযোদ্ধার কন্ঠ’কে জানান, সংঘর্ষের ঘটনাটি শুনেছি অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments are closed.