muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

হাবিপ্রবি ও পরিবহন শ্রমিকের সংঘর্ষ : প্রক্টর ও ছাত্র সহ ১৫০ জনের বিরুদ্ধে মামলা

অর্জুন রায়, দিনাজপুর প্রতিনিধি।। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে দিনাজপুর পরিবহন শ্রমিকের সংঘর্ষ ও বাসে আগুন দেবার ঘটনায় বৃহস্পতিবার রাতে প্রক্টর সহ ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০ জনের আসামী করে মামলা করেছে দিনাজপুর মোটর শ্রমিক পরিবহন ইউনিয়ন।

এদিকে পরিবহন শ্রমিকদের দাবী আদায় না হওয়া প্রযুন্ত তাদের অবোরধ অব্যাহত থাকবে বলে তারা জানান। পরিবহন ধর্মঘটের কারনে গত দুই দিন ধরে দিনাজপুর থেকে কোন দূর পাল্লার বাস ছেড়ে যায়নি। আজ শুক্রবার বিকাল থেকে ট্রাক ও ট্যাংকলড়ি চলাচলও বন্ধ করে দিয়েছে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক।

এদিকে পরিবহন ধর্মঘটের কারনে বিপাকে পড়েছে সাধারন মানুষ ও যাত্রীরা। আগামী ২৬ শে নভেম্বর থেকে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ সালের শিক্ষাবর্ষের ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হবে । বাস ও অন্যান্য যানবাহন না চলার কারনে চরম বিপাকে পড়েছে দিনাজপুরের ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা। ভর্তি পরীক্ষায় অংশগ্রহনকারী দিনাজপুরের একজন শিক্ষার্থীর সাথে কলা বললে সে বলে আসার ২৬ তারিখ পরীক্ষা বাস চলছে না বলে আমি আগামীকালই ট্রেনে করে রংপুর যাবো কারন বাস না চললে ট্রেনের সিট পাওয়া সমস্যা হবে।

দিনাজপুরের বাইরে থেকে আসা মানুষরাও পরেছে দূর্ভগে দূর পাল্লার বাস দিনাজপুর থেকে ছেঢ়ে না যাবার কারনে তারা যেতে পারছে না তাদের গন্তব্যে।

এদিকে কোতয়ালী থানার ওসি রেদওয়ান রনি জানান, ঘটনাকে কেন্দ্র করে পৃথক দুটি মামলা হয়েছে বৃহস্পতিবার রাতে বাসে আগুন দেবার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহ ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০ জনের আসামী করে মামলা করেছে এবং শ্রমিককে মারধরের অভিযোগ এনে মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আরো অজ্ঞাত ১০/ ১৫ জনরে বিরুদ্ধে মামলা করেছে।

Tags: