muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

দাওকান্দীর অরবিট প্রি-ক্যাডেট স্কুলে নবীনবরন ও বর্ষপূর্তি অনুষ্ঠান পালিত

আমানুল্লাহ ,দূর্গাপুর (রাজশাহী) ।। রাজশাহীর দূর্গাপুর উপজেলার জয়নগর ইউনিয়নের দাউকান্দি বাজারে অরবিট প্রি-ক্যাডেট স্কুলে এক নবীনবরন ও বর্ষপূর্তি অনুঠান পালিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড: সুজিত সরকার (বাংলা বিভাগ) রাজশাহী বিশ্ববিদ্যালয় ও প্রফেসর ড:আবুল হাসান চৌধুরী(ফোকলোর বিভাগ)রাজশাহী বিশ্ববিদ্যালয়। প্রধান আলোচক আ:মজিদ সরদার,সাবেক উপজেলা চেয়ারম্যান দূর্গাপুর,সহ সভাপতি রাজশাহী জেলা আওয়ামিলীগ।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর ড.সুজিত সরকার বলেন, শিক্ষার কোন জাতি,ধর্ম,বর্ন হয়না।শিক্ষা জাতীর মেরুদন্ড।শহরের পাশাপাশি এই প্রথম গ্রামেও প্রতিষ্ঠিত হয়েছে মাল্টিমিডিয়া স্কুল।মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন তা পুরনের সাহায্য করবে এই মাল্টিমিডিয়া অরবিট প্রি-ক্যাডেট স্কুল।

প্রফেসর ড.আবুল হোসেন চৌধুরি বলেন, বাংলা শিক্ষার কোন বিকল্প নেই।ছাত্রদের শুরুতে যদি ভালো ভাবে শিক্ষা না দেওয়া হয় তবে তাদের ভবিষ্যৎ ভাল হবে না। আর এই ডিজিটাল বাংলাদেশে অরবিট প্রি-ক্যাডেট স্কুলের মত প্রতিষ্ঠান প্রতিটি উপজেলাতে প্রয়োজন।

বিশেষ অতিথির বক্তব্যে আ:মজিদ সরদার বলেন, অরবিট প্রি-ক্যাডেট স্কুল আমাদের দাউকান্দি গ্রামের গর্ব।এখানে বাচ্চাদের সুশিক্ষার পাশাপাশি প্রতিযোগিতামুলক শিক্ষা দেওয়া হয়।এখন দাউকান্দি গ্রামের অরবিট প্রি-ক্যাডেট স্কুল একটি ডিজিটাল মাল্টিমিডিয়া স্কুল নামে পরিচিত হয়েছে।

সমাপনী বক্তব্যে অরবিট প্রি-ক্যাডেট স্কুলের পরিচালক মো:আলাউদ্দিন বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে আমার এই অরবিট প্রি-ক্যাডেট স্কুল।এখানে প্রতিটা ক্লাস রুম সিসি ক্যামেরার আওতাধিন।প্রতিটা ক্লাস রুমে প্রজেক্টর এর মাধ্যমে ক্লাস নেওয়া হয়।এখানে ক্লাস টু থেকেই সকল ছাত্রকে কম্পিউটার শেখানো হয়।তৃতীয় শ্রেনির ছাত্ররা এম এস ওয়াড লিখতে পারে। অরবিট প্রি-ক্যাডেট স্কুলে কোন রাজনীতি ঠাই নেই।এখানে জাতি,ধর্ম,বর্ন নির্বিশেষে সকল কে শিক্ষা দেওয়া হয়।

প্রসঙ্গত, অরবিট প্রি-ক্যাডেট স্কুল অত্যাধুনিক মাল্টিমিডিয়া এবং শিশুদের মনিটরিং সিসি ক্যামেরার আওতায় ক্লাস শুরু করেছে।

Tags: