অষ্টগ্রামে এসএসসি পরীক্ষার্থীদের বিশেষ ক্লাস নিলেন ইউএনও

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
নভেম্বর ২৭, ২০১৭ ৭:৫৯ অপরাহ্ণ

মন্তোষ চক্রবর্তী, (অষ্টগ্রাম) কিশোরগঞ্জ ।। হাওর বেষ্টিত কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা এস এস সি পরীক্ষার্থীদের শিক্ষা প্রসারের লক্ষে বিশেষ উদ্যোগে শিক্ষক হিসেবে ক্লাস নিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মফিজুল ইসলাম।

রবিবার অষ্টগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫৪ জন এস এস সি পরীক্ষার্থীদেরকে বিশেষ করে গণিত, ইংরেজি সহ বিভিন্ন বিষয়ে উপর ২ ঘন্টার অধিক সময়ে এই ক্লাস করানোর হয়। এই বিশেষ ক্লাসের ফলে এই উপজেলার শিক্ষা ক্ষেত্রে এক নতুন ও চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা একাডেমিক সুপার ফয়জুন্নাহার লিজা ও বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা আক্তার। এই ক্লাস নিয়ে সর্বস্তরে তুলপার সৃষ্টি হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মফিজুল ইসলাম মুক্তিযোদ্ধার কন্ঠ’কে জানান, শিক্ষাকে প্রসারিত করার জন্য শুধুমাত্র এস এস সি পরীক্ষার্থীদের এই বিশেষ ক্লাস শুরু করেছি এবং ক্রমাগতভাবে সকল স্কুলেই এই ক্লাস করা হবে।

এব্যাপারে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-সচিব তরফদার মোঃ আক্তার জামীল বলেন, বাস্তবে এ কাজটি ছাত্র -ছাত্রীদের যেমন উৎসাহ সৃষ্টি করবে অন্যদিকে প্রশাসনিক ভাবে শিক্ষার তদারকিও হচ্ছে। তিনি আরোও জানান, প্রতিটি স্কুলে যদি এইভাবে বিশেষ ক্লাস চালু করা হয় তবে শিক্ষা ব্যবস্থা আরোও এগিয়ে যাবে।

Comments are closed.