muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

দিনাজপুরর বড়মাঠে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইজতেমা, সব রকমের প্রস্তুতি সম্পন্ন

অর্জুন রায়, দিনাজপুর প্রতিনিধি।। দিনাজপুরের বড়মাঠে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইজতেমা। ৩০ শে নভেম্বর বৃহস্পতিবার জহরের নামাজের পরপরই শুরু হবে তাবলীগ জামাতের ইজতেমা এবং ২ তারিখ আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমা।

সারেজমিনে গিয়ে দেখা যায় দিনাজপুরের বড়মাঠে পুলিশ ক্যাফেটেরিয়ার সামনে তাবরীগ জামাতের সব রকম প্রস্তুতি সম্পন্য করা হয়েছে। ইজতেমায় আগত মুুসুল্লিদের জন্য ইতিমধ্যে পেন্ডেল তৈরির কাজ সমাপ্ত করা হয়েছে। এছাড়া পেন্ডেলের বাইরেরও ৫০ হাজারের মতো মুসুল্লি অবস্থান করতে পারবেন।
এদিকে তাবলীগ জামাতকে কেন্দ্র করে দূর দূরাতের মুসুল্লিরা আসতে শুরু করেছে। তাবলীগ জামাতের বিভিন্ন দায়িত্বে থাকা লোকজনের সাথে কথা বলে জানা যায় তাবলীগ জামাতকে কেন্দ্র করে দিনাজপুর জেলার ১৩ টি উপজেলার সর্বস্তরের মানুষ অংশগ্রহন করবেন। মুসুল্লিদের অজু ও গোসলের পানি সরবরাহের জন্য প্যান্ডেলের পাশে ৩০ টি টিউবয়েল,একটি সাবমারসেবল পাম্প ও ৩টি মোটর স্থাপন করা হয়েছে।
এদিকে ইজতেমাকে কেন্দ্র করে দিনাজপুর জুড়ে নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা। ইজতেমা চলাকারলীন যাতে কোন ধরনের অপৃতিকর ঘটনা না ঘটে এজন্য কাজ করবে পুলিশ র‌্যাব সহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী।
দিনাজপুর তাবলীগ জামাতের আমির আলহ্বাজ মোহাম্মদ লতীফুর রহমান জানান, তিন দিনের এই ইজতেমায় ইন্দোনেশিয়া থেকে একটি আগত জামাত অংশগ্রহন করবেন। এছাড়া কাকরাইলের মুরুব্বিদের মধ্যে মাওলানা জোবায়ের হোসেন, মাও মো রবিউল হক, মাও মো মোশারফ হোসেন বয়ান করার সম্ভাবনা আছে।

Tags: