সৌদিতে ট্রাভেলস ও আদম ব্যবসায়ী শ্রীপুরের আল-আমিনের প্রতারণায় প্রবাসী বাংলাদেশীরা

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
নভেম্বর ৩০, ২০১৭ ৩:০৭ অপরাহ্ণ
ছইদুর রহমান নাঈম, সৌদি আরব থেকে: সৌদি আরবে সাংবাদিক পরিচয় দানকারী মোহাম্মদ আল আমিন,  হারাস্থ জমজম ইশারার পাশে ফ্লাই আসাস ট্রাভেলস্ এ কর্মরত আল-আমিনের খপ্পরে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন বহু প্রবাসী বাংলাদেশী। আল আমিনের গ্রামের বাড়ি গাজীপুর জেলার শ্রীপুর থানায়।
খোঁজ নিয়ে জানা যায়, বেশ কয়েক বছর আগে আল আমিন নামক  প্রতারক দাম্মাম থেকে রিয়াদে এসে ট্রাভেলস্ ব্যবসার এর অন্তরালে আদম ব্যাবসায় জড়িয়ে পড়ে।
অন্যদিকে রিয়াদে আসার পর থেকে  বাংলাদেশ প্রতিদিন এবং টেলিভিশন চ্যানেল নিউজ২৪ এর সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণার মাত্রা দীর্ঘ করার সুবাধে গত ঈদ-উল আজহার সময় বহু সংখ্যক প্রবাসী বাংলাদেশীর টিকেট রি-ফান্ড করে হাজার হাজার রিয়াল হাতিয়ে নিয়ে সে বাংলাদেশে পালিয়ে যায়। বেশ কিছু জালিয়াতির কারণে  কিছুদিন আগেও তাকে বাংলাদেশ দূতাবাস থেকে পিটিয়ে বের করে দেয়া হয়।
বর্তমানে, প্রতারণার স্বীকার প্রবাসীরা তার উপযুক্ত শাস্তির দাবীতে বাংলাদেশ দূতাবাসে অভিযোগ করেছে। তার প্রতারনার খবর পেয়ে সরজমিনে গিয়ে তার ব্যবসায়ীক প্রতিষ্ঠানটি বন্ধ পাওয়া যায়।  পাশের প্রতিষ্ঠানে থাকা লোকজনকে জিজ্ঞাসা করতেই তারা বলে উঠেন “আপনাদের টিকেটেও সমস্যা করছে, এই পর্যন্ত কত মানুষ আসছে আল্লাহ্‌ ভাল জানে”।
প্রতারণার স্বীকার প্রবাসীরা বলেন, রিয়াদ দূতাবাসের দৃষ্টি আকর্ষণ করছি এবং দেশে এই প্রতারকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ পুর্বক ক্ষতিগ্রস্তদের সহায়তা করার জোর দাবী জানাচ্ছি। সহজ সরল প্রবাসীদের সাথে প্রতারণাকারী  এই প্রতারকের  নাম মোহাম্মদ আল আমিন বর্তমানে সে দেশে অবস্থান করছে। এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী সে সৌদিআরব ফেরার সম্ভাবনা নেই।

 

 

Comments are closed.

LATEST NEWS