muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

গাইবান্ধায় এসকেএস’র ৩০ বছর পূর্তি উপলক্ষে বিভিন্ন কর্মসূচী

মোঃ মেহেদী হাসান, গাইবান্ধা ।। গাইবান্ধার বেসরকারি উন্নয়ন সংগঠন এস কে এস ফাউন্ডেশনের ৩০ বছর পূর্তি উপলক্ষে গতকাল শুক্রবার দু’দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
দু’দিনব্যাপী কর্মসূচীর মধ্যে রয়েছে এক ডিসেম্বর শুক্রবার এসকেএস ইন-এ সকাল থেকে দিনভর আলোচনা অনুষ্ঠান, বিশেষ সম্মাননা ও কৃতজ্ঞতার স্মারক প্রদান, অভিজ্ঞতা বিনিময় ও পিঠা উৎসব, কমিউনিটি রেডিও সারাবেলায় টকশো, এসকেএস স্কুল এন্ড কলেজের উদ্বোধন এবং জাতীয় ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান।
এছাড়াও একইদিনে উত্তর হরিণসিংহায় প্রতিষ্ঠিত এসকেএস স্কুল এন্ড কলেজের আনুষ্ঠানিক ফলক উন্মোচন ও শুভ উদ্বোধন করা হয়।
এসকেএস ফাউন্ডেশনের সভাপতি আইয়ুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে এসকেএস ইন এর পাকুড়তলায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান রাসেল আহমেদ লিটন। এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি, বিশেষ অতিথি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদ, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম, উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন, একশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির, জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, এসকেএস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অশোক কুমার সিনহা প্রমূখ।

রাসেল আহমেদ লিটন বলেন, গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার ভরতখালি গ্রামে ১৯৮৭ সালের ১ ডিসেম্বর একটি ক্লাবকে পরিপূর্ণ সংগঠনে রূপান্তরিত করা হয়। এর প্রধান উদ্দেশ্যে ছিল গরীব অসহায় পিছিয়ে পড়া মানুষের সার্বিক অবস্থার পরিবর্তন ঘটিয়ে তাদের মুখে হাসি ফোটানো ও তাদের আর্থিক সচ্ছলতা নিয়ে আসা। সাঘাটা ও ফুলছড়ি উপজেলায় তৎকালিন সময়ে বিদ্যমান সমস্যাসমূহ দূরীকরণের প্রত্যয়ে এলাকার সুশীল সমাজের সমমনা প্রতিনিধিগণকে সাথে নিয়েই শুরু করেছিলেন লালিত স্বপ্ন। সেই স্বপ্ন আজ বটবৃক্ষে পরিণত হয়েছে।
এছাড়া ২ ডিসেম্বর ফুলছড়ির কালিরবাজারে ফুড ফেয়ার ও আরিফ আবজালুর রাব্বী অটিজম বিদ্যালয় এবং ভরতখালী ইউনিয়ন সমৃদ্ধি প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

Tags: