muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

দিনাজপুরে জমে উঠেছে ইজতেমা হাজার হাজার মুসুল্লির পদচারনায় মুখোরিত দিনাজপুর বড়মাঠ

অর্জুন রায়, দিনাজপুর প্রতিনিধি ।। দিনাজপুরে জমে উঠেছে ইজতেমা। প্রথমবারের এই ইজতেমায় অংশগ্রহন করেছেন দিনাজপুরের ১৩ টি উপজেলা সহ দেশের বিভিন্ন প্রান্তের হাজার হাজার মানুষ। গত ৩০ শে নভেম্বর জহরের নামাজের পর শুরু হয় ইজতেমার আনুষ্ঠিকতা। ইজতেমা শুরুর একদিন আগে আর্থাং২৯ শে নভেম্বর থেকে ইজতেমা প্রাঙ্গনে উপস্থিত হতে থাকে দলে দলে মুসুল্লি। সুসুল্লিদের সুবিধার্থে দিনাজপুরের বড়মাঠ জুড়ে স্থাপন করা হয়েছে পেন্ডেল,তাদের গোসল ও খাবারপানি ব্যাবস্থা করতে বসানো হয়েছে ৩০ টি টিউবয়েল,একটি সাবমার্সেবল পাম্প ও তিনটি মোটর ও অস্থায়ী পায়খানা।

মুসুল্লিদের নিরাপত্তা কথা মাথায় রেখে দিনাজপুর পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে কোঠর নিরাপত্তা ব্যাবস্থা ইজতেমা স্থলের ৩টি প্রবেসদ্বারে বসানো হয়েছে পুলিশ তদন্ত কেন্দ্র ও দাদা পোশাকে কাজ করছে পুলিশ সহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
সারেজমিনে গিয়ে দেখা যায়, আজ ১ ডিসেম্বর শুক্রবার জুমার নামাজের দিন থাকায় জুমার নামাজে অংশগ্রহন করবার জন্য গোসল ও রান্নারি কাজটি আগেভাগে সেরে নিচ্ছিল।
ইজতেমায় অংশগ্রহনকারী মুসুল্লিদের সাথে কথা বলে জানা যায়, প্রথমবারে অনেক মুসুল্লির সমাগম ঘটেছে  তবে তেমন ভাবে প্রচারনা না হওয়ায় অনেক মানুষ ইজতেমার বিষয়টা জানতো না। তবে আশা করা যায় এর পরবর্তি বা দ্বিতীয় কারে আরো বেশি মসিুল্লি অংশগ্রহন করবে।

Tags: