muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বগুড়ায় মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যহত

এম নজরুল ইসলাম, বগুড়া : ঢাকা-বগুড়া-রংপুর জাতীয় মহাসড়কের চারমাথা ও গোদারপাড়াসহ আশপাশের এলাকায় কয়েকশ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বগুড়া সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। এসময় জাতীয় মহাসড়ক ছাড়াও বগুড়া-নওগাঁ সড়কের বগুড়া শহরের চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে গোদারগাড়ি বাজার এলাকার দুই পাশের কয়েক শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
শুক্রবার বিকালে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতরের বগুড়া অ লের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান জানান, দুর্ঘটনারোধ ও যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদে করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এতে দুর্ঘটনা অনেকটা কমে আসবে। যানবাহন নির্বিঘেœ চলাচল করতে পারবে। তিনি বলেন, একনেকে অনুমোদন হবার পর টাঙ্গাইলের এলেঙ্গা থেকে বগুড়া হয়ে রংপুর পর্যন্ত ১৯০ কিলোমিটার দীর্ঘ জাতীয় মহাসড়কটি চার লেনে উন্নীতের কাজ শুরু হয়েছে। আগামী অর্থবছরে ওই প্রকল্পের বগুড়া অংশের কাজ শুরু হবার কথা রয়েছে।
বুধবার সকাল ৯টা থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়ে চলে বিকেল ৫ টা পর্যন্ত। বৃহস্পতিবারও এই অভিযান অব্যহত ছিল। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সওজের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব রহমান ফারুকী। অব্যহত অভিযানে বগুড়া-নাটোর মহাসড়কের শাজাহানপুর উপজেলার বিভিন্ন বাজারের শতশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
সড়ক বিভাগের কর্মকর্তারা জানান, উত্তরা লের গুরুত্বপূর্ণ ও ব্যস্ত এই মহাসড়কের পাশ ঘেঁষে দীর্ঘদিন ধরে গড়ে উঠেছে অবৈধ স্থাপনা। সড়ক বিভাগের জায়গা দখল করে গড়ে ওঠা এসব স্থাপনা সরানোর জন্য বারবার নির্দেশ দিয়েও কোনো কাজ হয়নি। তাই উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

Tags: