muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ডিমলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন

মোঃ জাহিদুল ইসলাম, ডিমলা প্রতিনিধি ।। সারাদেশের সংঙ্গেও ডিমলা উপজেলায় ২৬ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন করা হয়। এবারে এ দিবসে প্রতিপাদ্য ছিল “টেকশই ও সমৃদ্ধ সমাজ”।

এ উপলক্ষে ডিমলা উপজেলায় বিভিন্ন প্রতিবন্ধী সংগঠন পৃথক পৃথক ভাবে নানা কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি পালন করেন। এ উপলক্ষ্যে বাবুরহাট আশ্রম পাড়া প্রতিবন্ধী অটিজম বিদ্যালয় চত্তরে বাবু শৈলেন চন্দ্র রায়ের সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন মাহিম ইসলাম, সম্পাদক, এপিকেএস। অপর দিকে বন্দর খড়িবাড়ী কুষ্ঠ ও সাধারন প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা একটি র‌্যালী নিয়ে শহর প্রদক্ষিন করে ডিমলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্তরে একটি আলোচনা সভার আয়োজন করেন। রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন রনজিতা রানী রায়, ডিবিএলএম, সুপারভাইজার, মোমিমুর রহমান, সম্পাদক, বন্দর খগাখবিাড়ী কুষ্ঠ ও প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা, মোঃ জবেদ আলী, হাসনাহেনা প্রতিবন্ধী সংগঠন, গয়াবাড়ী, নিরঞ্জন দে, সভাপতি, এপিকেএস, ডিমলা, সাংবাদিক মোহাম্মদ আলী সানু প্রমুখ।

সভায় বক্তারা প্রতিবন্ধী মানুষের উন্নয়নে সরকার এবং সমাজের সচেতন সকল নাগরিককে এগিয়ে আসার আহবান জানান।

অপরদিকে জোড়জিগা প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক মোঃ হামিদার রহমান ও প্রধান শিক্ষক আইভি ইসলাম সহ উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দরা দিবসটি যথাযথ মর্যাদায় পালন করেন।

Tags: