muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বেতারের সহযোগি হিসেবে জাতি গঠনে বিশেষ ভূমিকা রাখবে কমিউনিটি রেডিও, রেডিও চিলমারী পরিদর্শনে এসে বললেন বাংলাদেশ বেতারের মহাপরিচালক

এস এম আশিকুর রহমান, চিলমারী ( কুড়িগ্রাম )।। বাংলাদেশ বেতার এবং কমিউনিটি রেডিও কে কখনই আমি বিচ্ছিন্নভাবে দেখি না। বরং আমি মনে করি, কমিউনিটি রেডিওগুলো বাংলাদেশ বেতারের সহযোগি হিসেবে কাজ করছে। বাংলাদেশ বেতার যেখানে পৌঁছাতে পারে না, সেখানে বাংলাদেশ বেতারের কথাগুলোই বলছে কমিউনিটি রেডিও। এটিই অত্যন্ত আনন্দের বিষয়। এতে প্রকৃত পক্ষে বাংলাদেশ বেতার উপকৃত হচ্ছে। তাই কমিউনিটি রেডিওকে বিচ্ছিন্ন করে দেখার কোন সুযোগ নেই। রেডিও চিলমারী পরিদর্শনে এসে বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ন চন্দ্র শীল এসব কথা বলেন।

এসময় তিনি রেডিও চিলমারী’র কর্মকান্ডে সন্তুষ্টি প্রকাশ করে দেশের কমিউনিটি রেডিওগুলোর কার্যক্রম প্রসারিত করার লক্ষ্যে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

মহাপরিচালক আজ সকালে ( ৯ ডিসেম্বর ) এক সরকারি সফরে রেডিও চিলমারী পরিদর্শনে আসেন। এ সময় তিনি রেডিও চিলমারী’র অনুষ্ঠান ও বার্তা বিভাগের কর্মীদের সাথে এক মত বিনিময় সভায় মিলিত হন। মত বিনিময় সভায় তিনি, বেতার সংবাদ ও অনুষ্ঠানের নানা দিক তুলে ধরে আলোচনা করেন। এরপর তিনি রেডিও চিলমারী’র শ্রোতাদের জন্য একটি টক-শোতে অংশগ্রহন করেন। তার আগে নারায়ন চন্দ্র শীল রেডিও চিলমারী’র কিউশিট, লগবুক এবং সংবাদের পান্ডুলিপি পরখ করেন।

বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ন চন্দ্র শীলের সফর সঙ্গি হিসেবে ছিলেন সিনিয়র ইঞ্জিনিয়ার বাংলাদেশ বেতার এটিএম জিয়া হাসান ও রংপুর বেতারের আ লিক পরিচালক সায়েদ মোস্তফা কামাল। এসময় রেডিও চিলমারী’র উপদেষ্টা পর্ষদের সভাপতি ও চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম, উপদেষ্টা পর্ষদের মেম্বার সেক্রেটারী ও চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মির্জা মুরাদ হাসান বেগ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা বেগম জেলি, ব্যবস্থাপনা পর্ষদের মেম্বার সেক্রেটারী ও আরডিআরএস বাংলাদেশ কুড়িগ্রামের কর্মসূচি সমন্বয়কারী মোঃ শরিফুল ইসলাম খান উপস্থিত ছিলেন। পুরো কার্যক্রমটি সমন্বয় করেন রেডিও চিলমারী’র স্টেশন ইনচার্জ বশির আহমেদ।

Tags: