এবার বিচারকের আসনে আমির

বিনোদন রিপোর্ট : নতুন ঢঙের গল্পের ছবিতে কাজ করে দর্শকদের চমকে দিয়ে চলেছেন আমির খান। এবার তিনি গল্পকথক খুঁজবেন। যারা নতুন নতুন গল্প বলতে আগ্রহী তাদের সহায়তা করতেই ‘দঙ্গল’ তারকার এই সিদ্ধান্ত। প্রথমবার বিচারকের আসনে বসতে যাচ্ছেন তিনি।

চিত্রনাট্য নিয়ে প্রতিযোগিতামূলক অনুষ্ঠানটি প্রসঙ্গে বার্তা সংস্থা এএনআই’কে আমির বলেছেন, ‘আমার বিশ্বাস, ভারতে অসাধারণ মেধাবীরা আছে। যদিও চলচ্চিত্র শিল্প পর্যন্ত পৌঁছাতে অনেক প্রতিকূলতার সম্মুখীন হতে হয় তাদের। কেন যেন মনে হয়, ভালো চিত্রনাট্যকারদের পর্যাপ্ত সুযোগ মেলে না। তাই এ আয়োজনে নিজেকে জড়ালাম।’

“ইন্ডিয়া’স স্টোরিটেলারস স্ক্রিপ্ট” নামের এই প্রতিযোগিতা নবীন গল্পকথকদের জন্য সহায়ক হবে বলে বিশ্বাস আমিরের। তিনি ছাড়াও বিচারকের আসনে থাকছেন পরিচালক রাজকুমার হিরানি ও দুই চিত্রনাট্যকার জুহি চতুর্বেদি (ভিকি ডোনার, পিকু) ও আনজুম রাজাবালি (গুলাম, রাজনীতি, সত্যাগ্রহ, আরক্ষণ, অপহরণ, পুকার)।

৫২ বছর বয়সী আমির আরও বলেন, ‘এটা আমাদের কাঙ্ক্ষিত একটি মঞ্চ হতে পারে। এর মাধ্যমে ভারতীয় চিত্রনাট্য তৈরির আরেকটি ধাপ এগোবে। আমাদের দেশে দারুণ সব চিত্রনাট্য খুবই প্রয়োজন। এই চমৎকার আয়োজন সেই লক্ষ্যের কাছাকাছি নিয়ে যেতে পারে আমাদের।’ সিনেস্তান ডিজিটালের আয়োজনে হতে যাচ্ছে প্রতিযোগিতাটি। এতে সেরা চিত্রনাট্যকারকে পুরস্কার হিসেবে দেওয়া হবে ২৫ লাখ রুপি। এছাড়া প্রথম রানারআপ ১০ লাখ রুপি, দ্বিতীয় রানারআপ ৭ লাখ রুপি, তৃতীয় রানারআপ ৪ লাখ রুপি ও চতুর্থ রানারআপ পাবে ৩ লাখ রুপি। এই পাঁচজন চিত্রনাট্যকার সরাসরি বলিউডে কাজের সুযোগও পাবেন।

Comments are closed.