মুক্তিযোদ্ধাদের সব তথ্য ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
ডিসেম্বর ১০, ২০১৭ ৮:২৮ অপরাহ্ণ

মুক্তিযোদ্ধাদের সব তথ্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণাল‌য়ের ওয়েবসাইটে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

রোববার বিকেলে ময়মন‌সিংহ জেলা মুক্তম‌ঞ্চে ময়মনসিংহ মুক্ত দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতি‌থির বক্ত‌ব্যে তি‌নি এ কথা ব‌লেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, এখন বি‌শ্বের যে‌কোনো প্রান্ত থেকে একজন মু‌ক্তি‌যোদ্ধা তার তথ্য দেখ‌তে পারবেন। কষ্ট করে মন্ত্রণাল‌য়ে যাওয়ার প্র‌য়োজন হ‌বে না।

মন্ত্রী আরো ব‌লেন, জী‌বিত সব মুক্তিযোদ্ধার বক্তব্য রেকর্ড করে সংরক্ষণ করা হবে। পরে তা উপজেলা ও ইউনিয়নভিত্তিক সংকলন করা হবে। এ ল‌ক্ষ্যে ই‌তোম‌ধ্যে প্রকল্প নেওয়া হ‌য়ে‌ছে।

মন্ত্রী জানান, প্রত্যেক মুক্তিযোদ্ধার কবর একই ডিজাইনের হবে, যাতে ১০০ বছর পরেও মানুষ চিনতে পারে, এটা মুক্তিযোদ্ধার কবর।

ময়মনসিংহের জেলা প্রশাসক খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছি‌লেন ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সংসদ সদস্য ডা. এম আমান উল্লাহ।

আলোচনায় অংশ ‌নেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান, ‌জেলা স্বেচ্ছা‌সেবক লীগ সভাপতি অ্যাডভোকেট নুরুজ্জামান খোকন, ময়মন‌সিংহ সেক্টরস কমান্ডার ফোরা‌মের সাধারণ সম্পাদক নূরুল মো‌মেন প্রমুখ।

পরে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া