muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

নিউইয়র্কে বাস টার্মিনালে বিস্ফোরণ : গ্রেফতার অভিযুক্ত বাংলাদেশি

নিউইয়র্কের ম্যানহাটনে বাস টার্মিনালে বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন যে একজনকে গ্রেফতার করেছে পুলিশ, তিনি বাংলাদেশি নাগরিক। সোমবার সকালে টাইমস স্কয়ারের পার্শ্ববর্তী বন্দর কর্তৃপক্ষের বাস টার্মিনালে ওই বিস্ফোরণে নিহতের ঘটনা না ঘটলেও চারজন আহত হয়েছে।

নিউইয়র্ক পুলিশ জানিয়েছে, ম্যানহাটনের ৪২ নম্বর রাস্তায় সোমবার স্থানীয় সময় সকাল ৭ টা ৩০ মিনিটে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। টার্মিনালের মাটির নিচে সম্ভবত পাইপ বোমা বিস্ফোরণ করা হয়েছে। নিউইয়র্কের ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, মারা যাওয়ার মতো গুরুতরভাবে কেউ আহত হয়নি। তবে ওই এলাকা এড়িয়ে চলার নির্দেশ দেয়া হয়েছে।

এবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, গ্রেফতার করা ওই ব্যক্তির বয়স ২৭ বছর। বিস্ফোরণে গুরুতর জখম হয়েছেন তিনি এবং তার শরীরের বেশ কিছু জায়গা পুড়ে গেছে। সন্দেহভাজন ওই ব্যক্তি বাংলাদেশের নাগরিক। তার নাম আকায়েদ উল্লাহ।

নিউইয়র্ক পুলিশের সাবেক কমিশনার বিল ব্রাটন জানান, ওই ব্যক্তি সম্ভবত ইসলামিক স্টেটের (আইএস) দ্বারা প্রভাবিত। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি।

হোয়াইট হাউসের প্রেস সচিব সারাহ হুকাবে জানান, এ ব্যাপারে বিবৃতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এছাড়া নিউইয়র্ক শহরের মেয়র বিস্ফোরণের ব্যাপারে আলাদাভাবে বিবৃতি দিয়েছেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এবিসি নিউজকে বলেছেন, সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে পুলিশি হেফাজতে আছেন তিনি।

পুলিশ আরও জানিয়েছে, সন্দেহভাজন ওই ব্যক্তির কাছে কিছু ডিভাইস পাওয়া গেছে। গ্রেফতার করা না হলে তিনি দ্বিতীয় বিস্ফোরণ ঘটাতে পারতেন।

সূত্র : ইনডিপেনডেন্ট

Tags: