ফিরে এসো বাবা

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
ডিসেম্বর ১৩, ২০১৭ ৯:১৭ অপরাহ্ণ
নূরেকাওসার তালুকদার অনুপা
সহযোগিতায়- মো. মেহেদী হাসান, গাইবান্ধা।
বাবা যেদিন যুদ্ধে যাবে সেদিন মা অঝরে কাদছিল কিছুতেই মায়ের কান্না থামছিল না বাবাও কাঁদছিল বাবা কান্না জড়িত কন্ঠে বললো জয়ীকে নিয়ে তুমি গ্রামের বাড়িতে চলে যাও আমি দেশ স্বাধীণ করে তোমাদের কাছে ফিরে আসবো। আমি অবাক হয়ে তাকিয়ে আছি বাবা কাঁদছে কেন? বাবাকে তো কখন কাঁদতে দেখিনি বাবা আমাকে কোলে নেওয়ার জন্য হাতটা বাড়ালো আমি বাবার কোলে গিয়ে বাবার চোখের পানি মুছে দিলাম। বাবা তুমি কাঁদছো কেন অার কয়েকদিন পর আমার জন্মদিন তুমি আমার জন্মদিনে কি দিবে?
বাবা অামাকে বুকের মাঝে শক্ত করে ধরল মা তোর জন্য স্বাধীণতা নিয়ে অাসবো।
আমি হা হয়ে তাকিয়ে আছি বাবা স্বাধীণতা কি?
বাবার মুখে মৃদু হাসি স্বাধীণতা মানে মায়ের মুখের হাসি স্বাধীণতা মানে বাবার কোলে শান্তিতে ঘুমানো স্বাধীণতা মানে শ্রেষ্ঠ উপহার।
বাবা তাহলে তাড়াতাড়ি স্বাধীনতা নিয়ে এসো।
অাসবো মা খুব তাড়াতাড়ি স্বাধীনতা নিয়ে তোর কাছে আসবো।
আমরা সেদিনই গ্রামে চলে আসি কিছুদিন পর দেশ স্বাধীন হলো একে একে সবাই ফিরে এলো কিন্তু বাবা আর ফিরে এলো না।। দেশ স্বাধীন হলো শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা পেলাম কিন্তু বাবাকে আর ফিরে পেলাম না। ৪৬টা বছর পেরিয়ে গেল কিন্তু বাবা ফিরে এলো না। বাবা তুমি কোথায় আছো?? কেমন আছো?আমার জন্মদিনের উপহার তো পেলাম তোমায় কেন আর ফিরে পেলাম না বাবা। সবাই বলে তুমি নাকি আর ফিরবেনা তুমি নাকি না ফেরার দেশে চলে গেছো। ওরা সবাই মিথ্যে বলে তাই না বাবা? আমি জানি আমার বাবা কখন মিথ্যে বলে না তুমি যখন বলেছো ফিরে আসবে তখন একদিন ঠিকই ফিরে আসবে তাই না বাবা? ফিরে এসো বাবা ৪৬ টা বছর তোমার অপেক্ষায় কাটিয়েছি আর পারছি না প্লিজ ফিরে এসো বাবা ফিরে এসো।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া