ভৈরবের কৃতি সন্তান আপেল মাহমুদের পুলিশ সুপার পদে পদোন্নতি

সজীব আহমেদ, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি।। কিশোরগঞ্জের ভৈরব পৌরসভার ৮নং ওয়ার্ডের ভৈরবপুর উত্তর পাড়া জমির উদ্দিন মুন্সী বাড়ির স্বাধীনতা যুদ্ধের ৩ নং সেক্টরের গ্রুপ কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মরহুম সিদ্দিকুর রহমান সেন এর তৃতীয় ছেলে ও পৌর আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাংবাদিক এম আর সোহেল সেনের ছোট ভাই অতিরিক্ত পুলিশ সুপার আপেল মাহমুদ ১৪ ডিসেম্বর পদোন্নতি পেয়ে পুলিশ সুপার হয়েছেন।

তিনি ২০০৭ সালে বাংলাদেশ পুলিশে সহকারি পুলিশ সুপার পদে যোগদান করেন। তিনি বাংলাদেশের ফেনী, নাটোর, ময়মনসিংহ জেলায় সার্কেল এএসপি হিসাবে দায়িত্ব পালন করেন এবং র‌্যাব-৩ এর সহকারি পরিচালক হিসেবেও দায়িত্ব গ্রহণ করে।

তিনি ভাল কাজে স্বীকৃতি স্বরূপ দুই বার আইজিপি পদক লাভ করেন। তিনি সুদান মিশনে ডেপুটি কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।

ইন্দোনেশিয়া থেকে আন্তর্জাতিক প্রশিক্ষণ লাভ করেন। তিনি ভৈরব কেবি পাইলট মডেল হাইস্কুল থেকে ১৯৯৪ সালে এসএসসি ও ভৈরব হাজী আসমত কলেজ থেকে এইচএসসি প্রথম বিভাগে উত্তীর্ণ হন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্সসহ প্রথম শ্রেণিতে মাস্টার্স লাভ করেন।

তাছাড়া তিনি সুদান মিশনের ডিপুটি কমান্ডার ছিলেন এবং ভারত , ইন্দোনেশিয়াসহ দেশ বিদেশে প্রচুর সংখ্যক প্রশিক্ষন সম্পন্ন করেন। সর্বসাকুল্যে তিনি বাংলাদেশ পুলিশের একজন স্বনামধন্য পুলিশ অফিসার।

আপেল মাহমুদ নিজে একজন কলাম লেখক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের উপর তিনি বিভিন্ন পত্রিকায় কলাম লিখে সুনাম অর্জন করেন।

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ