৫০ হাজার কোটি ইমোজি ব্যবহার মেসেঞ্জারে

তথ্য প্রযুক্তি রিপোর্ট : এ বছর ফেসবুক মেসেঞ্জার গ্রাহকরা ৫০ হাজার কোটি ইমোজি ব্যবহার করেছেন। সে হিসেবে প্রতিদিন প্রায় ১৭০ কোটি ইমোজির ব্যবহার হয়েছে। এছাড়া ‘জিআইএফ’ ব্যবহার হয়েছে এক হাজার ৮০০ কোটি।

এ বছর সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে লাল রঙয়ের হার্ট ইমোজি। সম্প্রতি ফেসবুকের পক্ষ থেকে এমন তথ্য জানানো হয়েছে।

মেসেঞ্জারের প্রোডাক্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর শন কেলি বলেন, ইমোজি একটি বৈশ্বিক ভাষায় পরিণত হয়েছে। এগুলো আমাদের কথোপকথনকে আরও আনন্দদায়ক, অর্থবহ এবং মজাদার করে তুলছে।

এদিকে, চলতি বছর মেসেঞ্জারে ভিডিও চ্যাট হয়েছে এক হাজার ৭০০ কোটি বার। যা গত বছরের তুলনায় দ্বিগুণ। ফেসবুক এটিকে বেশ ইতিবাচকভাবে দেখছে। প্রতিষ্ঠানটি বলছে, আগামী বছর ভিডিও কলের পরিমাণ এবারের তুলনায় দ্বিগুণ বাড়বে।

ভিডিও কল সম্পর্কে শন কেলি বলেন, কথোপকথনের ধরন উন্নত হয়েছে। আমার এখন শুধু লিখিত বার্তার মধ্যে সীমাবদ্ধ নই। যে কেউ এখন খুব সহজেই ভিডিও চ্যাট করতে পারে এবং চ্যাটে থাকা অবস্থায় ছবি তোলে সবার সঙ্গে শেয়ার করতে পারে।

মেসেঞ্জারে এ বছর প্রতিদিন গড়ে ৭০০ কোটিরও বেশি আলাপচারিতা হয়েছে। এরমধ্যে প্রতিদিন গড়ে ২৬ কোটি আলোচনা শুরু হয়েছে একেবারে নতুন করে। এছাড়া জনপ্রিয় মেসেজিং অ্যাপটিতে প্রতিদিন প্রায় ২৫ লাখ নতুন গ্রুপ খোলা হয়েছে। এগুলোর মধ্যে গড়ে ১০ জন ব্যবহারকারী ছিলেন। চলতি বছর মেসেঞ্জারে পরিবর্তিত চ্যাটের রঙ (কাস্টম চ্যাট কালার) হিসেবে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে লাল রঙ সূত্র: দ্য নিউজ মিনিট

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ