muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

জনগণের নাগরিক স্বাধীনতা নেই, অধিকার হারা- রাফী পান্না

বগুড়া প্রতিনিধি: ১৯৭১-এ আমাদের প্রিয় মাতৃভূমি শত্রুমুক্ত হলেও চক্রান্তকারীদের চক্রান্ত আজও বিদ্যমান’ বলে মন্তব্য করেছেন- বগুড়া জেলা বিএনপির সহ সভাপতি এ্যাডভোকেট রাফী পান্না।

বগুড়ার নন্দীগ্রামে উপজেলা ও পৌর  বিএনপি আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- দেশের মানুষ ও বিএনপি পরিবারের ভাগ্য একই সূত্রে গাঁথা হয়ে গেছে। ২০১৪ সালের ৫ জানুয়ারিতে প্রহসনের একতরফা নির্বাচন করে জনমতকে তাচ্ছিল্য করেছে ফ্যাসিস্ট আওয়ামীলীগ। এ দেশে এখন মানুষের নাগরিক স্বাধীনতা নেই। দেশের মানুষ এখন অধিকার হারা। এদেশে শ্বাশ্বত গণতন্ত্র নিরুদ্দেশ করা হয়েছে। গণতন্ত্রহীন দেশে নিরঙ্কুশ ক্ষমতার দাপটে সর্বত্র হতাশা, ভয় আর নৈরাজ্যের অন্ধকার নেমে এসেছে। বর্তমান পরিস্থিতি যেন’ ভয়ংকর নৈরাজ্যময়। বগুড়া জেলা বিএনপির সহ সভাপতি ও নন্দীগ্রাম উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট রাফী পান্না আরও বলেন, যে সংসদে ১৫৪ জন বিনা-প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়, সেই সংসদ বাংলাদেশের মানুষের প্রতিনিধিত্ব করে না। সেই সংসদে যে আইন তৈরি করা হয়, সংবিধান যেভাবে পরিবর্তন করা হয়, সেটা জনগণের জন্য আইন কিংবা সংবিধান নয়। আর এটাই বাস্তবতা। তিনি বলেন, ১৯৭১-এ আমাদের প্রিয় মাতৃভূমি শত্রুমুক্ত হলেও চক্রান্তকারীদের চক্রান্ত আজও বিদ্যমান। আধিপত্যবাদী শক্তি আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বকে গ্রাস করে আমাদেরকে একটি পদানত জাতিতে পরিণত করার অপপ্রয়াসে লিপ্ত। বর্তমানে দেশে গুম, হত্যা সহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকান্ড প্রতিনিয়ত ঘটেই চলেছে। দেশে আবারও বুদ্ধিজীবীদের গুম হত্যা’র পুনঃরাবৃত্তি শুরু হয়েছে।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে বিএনপি আয়োজিত কর্মসূচীতে উপস্থিত ছিলেন, নন্দীগ্রাম পৌর বিএনপির সহ সভাপতি ও সাবেক পৌর মেয়র সুশান্ত কুমার শান্ত, বিএনপি নেতা লুৎফর রহমান, মোফাজ্জল হোসেন, কেএম হাবিবুর রহমান হাবিব, হাবিবুর রহমান, যুবদল নেতা মনযুরুল ইসলাম, রানা আহম্মেদ, আব্দুর রউফ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দলীয় কার্যালয়ে নিরবতা পালন, আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান এবং শোক ও শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়।

Tags: