পাকুন্দিয়ায় মহান বিজয় দিবস উদযাপিত

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
ডিসেম্বর ১৬, ২০১৭ ৮:৪৪ অপরাহ্ণ
নূরুল জান্নাত মান্না, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি ।। পাকুন্দিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ শনিবার সুর্যোদয়ের সাথে সাথে থানা প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা ঘটে।  পরে পাকুন্দিয়া অনার্স কলেজ শহীদ মিনার প্রাঙ্গনে পুস্পস্তবক অর্পন করা হয়।

এসব অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা ও দিক নির্দেশনা প্রদান করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম রেনু, উপজেলা নির্বাহী অফিসার অন্নপূর্ণা দেবনাথ, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. একেএম আনওয়ারুর রউফসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দ।

মহান বিজয় দিবস উপলক্ষে পাকুন্দিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ এবং শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।  এ সময় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদানসহ প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের ক্রীড়া অনুষ্ঠান হয়।

দুপুর ২টায় স্থানীয় মৌসুমি সিনেমা হলে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শন এবং ধর্মীয় উপাসনালয় সমূহে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশ, বিকেলে প্রীতি ফুটবল ম্যাচ, সন্ধ্যায় সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা ও সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়, পরে সন্ধ্যা ৭টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থানীয় ও জাতীয় পর্যায়ে শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।  এদিকে বিজয় দিবসের পূর্বের দিন শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করা হয়।

Comments are closed.